kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

টেস্টেও ম্যাকেঞ্জিকে ব্যাটিং কোচ হিসেবে চায় বিসিবি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:২৯ | পড়া যাবে ২ মিনিটে



টেস্টেও ম্যাকেঞ্জিকে ব্যাটিং কোচ হিসেবে চায় বিসিবি

শুধুমাত্র ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নয়, টেস্টেও দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জিকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টির ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন ম্যাকেঞ্জি। তবে টেস্টেও ম্যাকেঞ্জিকে পুরোপুরিভাবে দলের ব্যাটিং কোচের দায়িত্ব তুলে দিতে চায় বিসিবি।

গত বছরের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব নেন ম্যাকেঞ্জি। ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের সাথে চুক্তি ছিল। বিশ্বকাপে ব্যর্থতার পরও ম্যাকেঞ্জির সাথে চুক্তি নবায়ন করে বিসিবি। তবে দলের কোচিং স্টাফদের অন্যানদের সাথে চুক্তি নবায়ন করেনি বিসিবি। এরমধ্যে উল্লেখযোগ্য ছিলেন- প্রধান কোচ স্টিভ রোডস ও বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

তবে ম্যাকেঞ্জির উপর আস্থা রাখে বিসিবি। তাই তার সাথে নতুন করে চুক্তি নবায়নও করা হয় এবং এখন তিন ফরম্যাটেই ম্যাকেঞ্জিকে ব্যাটিং কোচের দায়িত্ব তুলে দেয়ার চিন্তা করছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। এমনটাই জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তবে এখন কোন কিছুই নিশ্চিত হয়নি বলেও জানান তিনি, 'আমরা আশা করছি, দ্রুতই এটি চূড়ান্ত হবে। তবে এটি যদি না হয়, তবে আমরা বিকল্প উপায় বের করব।'

দক্ষিণ আফ্রিকার হয়ে ৫৮ টেস্ট, ৬৪টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ম্যাকেঞ্জি। টেস্টে ৩২৫৩, ওয়ানডেতে ১৬৮৮ ও টি-টোয়েন্টিতে ৭ রান করেছেন তিনি। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান এই ডান-হাতি ব্যাটসম্যান। কোচিং ক্যারিয়ারে দুই বার দক্ষিণ আফ্রিকার ব্যাটিং পরামর্শকও ছিলেন ৪৩ বছর বয়সী ম্যাকেঞ্জি।

মন্তব্য



সাতদিনের সেরা