kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

জুভেন্তাসের সৌজন্যে পয়েন্ট তালিকার শীর্ষে ইন্টার মিলান

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:১৬ | পড়া যাবে ২ মিনিটে



জুভেন্তাসের সৌজন্যে পয়েন্ট তালিকার শীর্ষে ইন্টার মিলান

ছবি : এএফপি

দশ জনের উদিনেসের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে ইতালির সিরি আ ফুটবল লিগে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে ইন্টার মিলান। শনিবার অনুষ্ঠিত লিগের অপর ম্যাচে তিন শীর্ষ তরকাবিহীন বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্তাস গোল শূন্য ড্র করেছে ফিওরেন্টিানর সঙ্গে। ফলে ওই ব্যর্থতাকে সঙ্গী করেই সপ্তাহের মধ্যভাগে চ্যাম্পিয়ন্স লিগের মিশন শুরু করতে যাচ্ছে জুভেন্তাস। এতে নিউমোনিয়া থেকে ফিরে নিজের সরাসরি তত্ত্বাবধানে অভিষেক ম্যাচেই পয়েন্ট খোয়াতে হল মরিজিও সারিকে।

অপরদিকে স্টেফানো সেনসির ডাইভিং হেডের একমাত্র গোল লিগের সর্বাধিক পয়েন্টধারী দলে পরিণত করেছে এ্যান্টনিও কন্টের শিষ্যদের। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে স্লাভিয়া প্রাগের মোকাবেলা করবে ইন্টার মিলান। এখন লিগের তিন ম্যাচ শেষে ইন্টার মিলানের চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে পড়ল জুভেন্তাস। তবে ওই ব্যবধান তারা টপকাতে পারবে , যদি আগামী সোমবার তুরিনের নগর প্রতিপক্ষ নীচের বিভাগ থেকে উঠে আসা লেচ্চেকে হারাতে পারে ইতালিয় চ্যাম্পিয়নরা।

শনিবার ম্যাচ শেষে জুভেন্তাস কোচ বলেন, 'এই ম্যাচে আমাদের জয় প্রত্যাশিত ছিলনা।' কারণ শারীরিক সামর্থ্যে পিছিয়ে থাকায় ধুঁকতে হয়েছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং তার সতীর্থদের। ওই ম্যাচে আটবারের চ্যাম্পিয়ন দলের হয়ে খেলতে পারেননি ইনজুরি আক্রান্ত অধিনায়ক জির্জিও চিয়েলিনি, মাত্তিয়া ডি সিজলি এবং মার্কো পিজাসা। ফ্লোরেন্সে ম্যাচে নামার কয়েক মিনিট পরেই হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে বিদায় নিতে হয় ব্রাজিল তারকা ডগলাস কস্তাকেও। পরে মিরালেম পিজানিক পেশীজনীত সমস্যা এবং ডানিলো প্রচন্ড উত্তাপ সহ্য করতে না পেরে মাঠ ছাড়েন।

সারি বলেন, 'গভীর সংকটের সৃষ্টি হয়েছে। ইনজুরির কারণে আমাদেরকে বদলি খেলোয়াড়দের উপর নির্ভর করতে হয়েছে। সেরা মুহূর্তে ব্যবহারের জন্য তরতাজা কোন খেলোয়াড় আর অবশিষ্ট নেই। খর্ব শক্তির দল এ ধরনের ম্যাচে হারবে, এটাই স্বাভাবিক।' মিডফিল্ডার রড্রিগো বেনটানকার বলেন, 'আজ আমরা একটি বাজে জুভেন্তাসকে দেখেছি। তারপরও গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট সংগ্রহ করেছি। উইংয়ে তারা খুবই ভাল খেলেছে, ফলে আমাদের সংগ্রাম করতে হয়েছে। আমাদেরকে সারির খেলার সঙ্গে মানিয়ে নিতে হবে। তবে আমরা সঠিক পথেই আছি। এখন আমরা মাদ্রিদে জয়লাভ করতে চাই।'

মন্তব্য



সাতদিনের সেরা