kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

রিয়ালের জার্সিতে হ্যাজার্ডের অভিষেক, জয়ে ফিরল বেঞ্জেমারা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০২:২০ | পড়া যাবে ২ মিনিটে



রিয়ালের জার্সিতে হ্যাজার্ডের অভিষেক, জয়ে ফিরল বেঞ্জেমারা

রেকর্ড চুক্তিতে চলতি মৌসুম শুরুতে চেলসি থেকে মাদ্রিদে যোগ দেন হ্যাজার্ড। কিন্তু লিগের প্রথম ম্যাচের ঠিক আগে ঊরুর চোটের কারণে রিয়ালের জার্সি গায়ে মাঠে নামতে পারেননি হ্যাজার্ড। কিন্তু আজ তিনি মাঠে নামেন। আর এদিনই লা-লিগায় চতুর্থ ম্যাচে ঘরের মাঠে লেভান্তেকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এতে লিগ টেবিলে দ্বিতীয়স্থানে উঠে এল তারা। জোড়া গোল করেন করিম বেঞ্জেমা। আর একটি গোল আসে ক্যাশেমিরোর পা থেকে।

লেভান্তের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে হ্যাজার্ড যখন মাঠে নামেন, রিয়েল তখন এগিয়ে ৩-১ গোলে। প্রথমার্ধে জুড়ে এদিন লস ব্ল্যাঙ্কোসদের দাপট। ২৫ মিনিটে কার্ভাহালের মাপা সেন্টার থেকে মাথা ছুঁইয়ে স্কোরলাইন ১-০ করেন ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা। মিনিট ছ’য়েক বাদে রডরিগেজ-বেঞ্জেমা যুগলবন্দিতে ব্যবধান বাড়িয়ে নেয় জিদানের দল। জেমস রডরিগেজের ঠিকানা লেখা পাস থেকে নিজের এবং দলের হয়ে দ্বিতীয় গোল করতে কোনো ভুল করেননি বেঞ্জেমা।

৪০ মিনিটে ফের গোল। এক্ষেত্রে ডানপ্রান্তিক আক্রমণের ফসল তোলে রিয়াল। ভিনিসিয়াস জুনিয়রের দুরন্ত পাস থেকে প্রথমার্ধেই দলকে ৩-০ গোলে এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাশেমিরো। লাল কার্ড দেখার কারণে এদিন ছিলেন না গ্যারেথ বেল। পাশাপাশি চোটের কারণে মাঝমাঠে লুকা মদ্রিচ, মার্কো আসেনসিও’র সার্ভিস থেকে বঞ্চিত হয় রিয়াল। পরিবর্তে আক্রমণে বেঞ্জেমাকে সহায়তা করার জন্য ভিনিসিয়াস জুনিয়র ও লুকাস ভ্যাসকেজকে জুড়ে দেন রিয়াল কোচ।

প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে দারুণভাবে খেলায় ফেরে লেভান্তে। দ্বিতীয়ার্ধের চার মিনিটে লেভান্তের হয়ে ব্যবধান কমান স্ট্রাইকার বোরহা মায়োরাল। যদিও ৫৭ মিনিটে বেঞ্জেমার শট পোস্টে প্রতিহত না হলে চতুর্থ গোলটি পেয়ে যেতেই পারত রিয়াল। ৬০ মিনিটে ক্যাশেমিরোর পরিবর্তে মাঠে নামেন হ্যাজার্ড। ৬২ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের গোল বাতিল হয় অফসাইডের কারণে।

৭৫ মিনিটে সেটপিসের সুযোগ নিয়ে দুরন্ত হেডে ব্যবধান ৩-২ করেন গঞ্জালো মেলেরো। ফের পয়েন্ট নষ্টের ভ্রুকুটি গ্রাস করে রিয়াল শিবিরে। যদিও শেষমেষ খেলায় সমতা ফেরাতে পারেনি লেভান্তে। অতিরিক্ত সময়ে তিনকাঠির নিচে অনবদ্য একটি সেভ করে দলের জয় নিশ্চিত করেন থিবো কুর্তোয়া।

মন্তব্য



সাতদিনের সেরা