kalerkantho

মাসাকাদজার স্মৃতিতে বঙ্গবন্ধু স্টেডিয়াম

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



মাসাকাদজার স্মৃতিতে বঙ্গবন্ধু স্টেডিয়াম

জিম্বাবুয়ে ক্রিকেটের দুটি কালের সাক্ষী হ্যামিল্টন মাসাকাদজা। তরুণ হিসেবে দেখেছেন দলের উত্থান, আবার এরপর দেখেছেন পতন। এবার অধিনায়ক হিসেবে দলকে নিয়ে এসেছেন বাংলাদেশে। এই দেশটির সঙ্গে তার সম্পর্ক অনেক পোক্ত। বাংলাদেশে বহুবার এসেছেন। ১৪ বছর আগে দেশের ক্রিকেটের তৎকালীন 'হোম গ্রাউন্ড' বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলেছিলেন। আজ সংবাদ সম্মেলনে মাসাকাদজার কথায় উঠে এল সেই সময়ের স্মৃতি।

আগামীকাল থেকে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজের আগে বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়ে নিজের স্মৃতির কথা তুলে ধরলেন মাসাকাদজা। তিনি বলেন, 'তখন আমরা বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলেছিলাম। বড় ব্যাপারটি হলো, আমার মনে পড়ে, তখন যে উইকেট ছিল সেটি সম্ভবত ফ্ল্যাট এবং পৃথিবীর যে কোনো জায়গার চেয়ে ব্যাটিং করার জন্য সেরা উইকেট ছিল সেটি।'

২০০৫ সালে প্রথম বাংলাদেশে খেলতে আসেন মাসাকাদজা। জিম্বাবুয়ের হয়ে ও সফরে বঙ্গবন্ধু স্টেডিয়ামে চারটি ম্যাচ খেলেছিলেন তিনি। যার একটি ছিল টেস্ট, তিনটি ওয়ানডে। টেস্টের দুই ইনিংসে মাসাকাদজা করেছিলেন ৪৩ ও ১ রান। তিনটি ওয়ানডেতে তিনি করেছিলেন ৫৪, ৩৩ ও ২৩ রান। বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন মাসাকাদজা। তাই বিদায়ের প্রাক্কালে বাংলাদেশে নিজের প্রথম স্মৃতিতে ফিরে গেলেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা