kalerkantho

'হাফ-সেঞ্চুরি'র দ্বারপ্রান্তে মুস্তাফিজ

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:২০ | পড়া যাবে ১ মিনিটে



'হাফ-সেঞ্চুরি'র দ্বারপ্রান্তে মুস্তাফিজ

আর মাত্র দুটি শিকার ধরলেই টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ উইকেট শিকারের মালিক হবেন বাংলাদেশের 'কাটার মাস্টার' খ্যাত পেসার মুস্তাফিজুর রহমান। ৩০ ম্যাচের ৩০ ইনিংসে ৪৮ উইকেট ঝুলিতে রয়েছে ফিজের। আগামীকাল থেকে বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে ঢাকায় শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। উদ্বোধনী দিন মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

শুক্রবারের ম্যাচে কাঙ্খিত মাইলফলক স্পর্শ করতে না পারলেও, ডাবল লিগ পদ্ধতিতে আরও তিন ম্যাচ খেলার সুযোগ পাবেন মুস্তাফিজ। তিনি হবেন টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করা বাংলাদেশের দ্বিতীয় বোলার। এর আগে এবং সবার আগে এই মাইলফলক স্পর্শ করেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমানে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ শিকারীও তিনি। ৭২ ম্যাচের ৭১ ইনিংসে ৮৮ উইকেট শিকার রয়েছে সাকিবের।

বিশ্বসেরা অল-রাউন্ডারকে ছুঁতে আরও অনেক পরিশ্রম করতে হবে মুস্তাফিজকে। তার বোলিংয়ের ধার যেভাবে কমে যাচ্ছে, সেটা আশংকার। বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে তৃতীয় সর্বোচ্চ উইকেট সাবেক আব্দুর রাজ্জাকের। ২০০৬-২০১৪ সাল পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা রাজ্জাক ৩৪ ম্যাচে ৪৪ উইকেট শিকার করেন।

মন্তব্য



সাতদিনের সেরা