kalerkantho

নৈশক্লাবে মারামারি, হাসপাতালে গুলি : বার্সা তারকার জেল!

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:২৩ | পড়া যাবে ২ মিনিটে



নৈশক্লাবে মারামারি, হাসপাতালে গুলি : বার্সা তারকার জেল!

কাতালান জায়ান্ট বার্সেলোনার 'ব্যাড বয়' খ্যাত আরদা তুরান এবার বড় বিপদে পড়ে গেছেন। বার্সেলোনার এই মিডফিল্ডারের মাথা গরম করার ব্যাপারটি নতুন নয়। গত কয়েক বছরে বারবার নেতিবাচক কারণে খবরের শিরোনাম হয়েছেন। এবার নৈশক্লাবে মারামারি আর হাসপাতালে গুলি ছোঁড়ার ঘটনায় তাকে ২ বছর ৮ মাসের স্থগিত কারাদণ্ডাদেশ দিয়েছে তুরস্কের আদালত। গতবছর ওই কাণ্ড ঘটিয়ে আলোচনায় এসেছিলেন তুরান।

২০১৮ সালে তুরস্কের এক নৈশক্লাবে গায়ক বার্কে সাহিনের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তুরান। একপর্যায়ে পিটিয়ে সাহিনের নাক ভেঙে দেন তিনি। আহত সাহিনকে হাসপাতালে নেওয়া হলে তাঁর পিছু ধা্‌ওয়া করে তুরান সেই হাসপাতালেও পৌঁছে যান। সেখানে গিয়ে সাহিন ও তাঁর স্ত্রীর উদ্দেশ্যে ফাঁকা গুলি ছোড়েন তিনি। এর আগে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে বার্সেলোনার বিপক্ষে কোপা ডেল রে'র একটি ম্যাচে লাইন্সম্যানের সিদ্ধান্ত পছন্দ না হওয়ার কারণে তাঁর দিকে বুট ছুড়ে মেরেছিলেন তুরান।

নাইটক্লাবের ওই ঘটনার পর গায়ক সাহিন মামলা করেন। প্রায় এক বছর ধরে সেই কাণ্ডের শুনানি চলার পর গতকাল কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। প্রতিপক্ষের আইনজীবী সাড়ে ১২ বছরের কারাদণ্ডের আবেদন করেছিলেন। এছাড়া রায়ের বিপক্ষে আপিল না করায় এ যাত্রায় পার পেয়ে গেছেন তুরান। তবে তুরানকে এখনই জেলে যেতে হচ্ছে না। আগামী পাঁচ বছরের মধ্যে কোনো ধরনের অপরাধ করলে সরাসরি কারাগারে পাঠানো হবে তাকে। আদালতের শাস্তির পাশাপাশি ইস্তাম্বুল বাসাকসেহির তাকে চার লাখ ইউরো জরিমানা করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা