kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

টি-টুয়েন্টিতে ঝড়ো সেঞ্চুরি ক্যারিবিয়ান দানবের

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:২৪ | পড়া যাবে ২ মিনিটে



টি-টুয়েন্টিতে ঝড়ো সেঞ্চুরি ক্যারিবিয়ান দানবের

ওয়ানডে ক্রিকেটে পরিচিত ছন্দে নেই ক্যারিবিয়ান ‘ব্যাটিং দানব’ গেইল । তবে টি-২০ ফর্ম্যাটে ব্যাট করতে নামলে অন্য রূপে ধরা দেন তিনি। কেন তাকে দ্য ইউনিভার্স বস বলে অভিহিত করেন, তা বোঝা যায় টি-২০ খেলতে নামলে। চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে আরো একবার সেটার প্রমান দিলেন তিনি। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিরুদ্ধে দুরন্ত শতরান করেন গেইল। কিন্তু তার দল জয়ের মুখ দেখতে পারেনি। হেরে মাঠ ছাড়েন তারা। 

ওয়ার্নার পার্কে টস জিতে সেন্ট কিটস প্রথমে ব্যাট করতে পাঠায় জামাইকাকে। ইনিংসের ওপেন করতে নেমে ক্রিজে ঝড় তোলেন গেইল। ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ৩৬ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। তিন অঙ্কে পৌঁছতে তিনি খরচ করেন আরো ১৮টি বল। অর্থাৎ, ৫৪ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন গেইল। টি-২০ ক্রিকেটে এটি গেইলের ২২তম শতরান। শেষমেশ ৭টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ৬২ বলে ১১৬ রান করে আউট হন দ্য ইউনিভার্স বস।

ওয়ালটনের সঙ্গে জুটিতে সিপিএলে রেকর্ড ১৬২ রান যোগ করেন গেইল। ওয়ালটন ৩৬ বলে ৭৩ রানের আগ্রাসী ইনিংস খেলেন। জামাইকা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪১ রান তোলে।

পাল্টা ব্যাট করতে নেমে সেন্ট কিটস ১৮ দশমিক ৫ ওভারে ৬ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৪২ রান তুলে নেয়। এভিন লুইস ১৮ বলে ৫৩ রান করেন। অপর ওপেনার থমাস ৪০ বলে ৭১ রান করে আউট হন। এছাড়া ইভান্স ২০ বলে ৪১ ও অ্যালেন ১৫ বলে ৩৭ রানের যোগদান রাখেন। শেষ দিকে ব্রুকস ১৫ বলে ২৭ রান করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

মন্তব্য



সাতদিনের সেরা