kalerkantho

কিছুই শেষ হয়ে যায়নি : পাপন

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৩ | পড়া যাবে ২ মিনিটে



কিছুই শেষ হয়ে যায়নি : পাপন

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে বাংলাদেশ ক্রিকেট দল বিপুল ব্যবধানে হেরে যাওয়ার পর আবারো বাংলাদেশের টেস্ট খেলার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলছেন ক্রিকেট বিশ্লেষক ও সমর্থকরা। টেস্ট অঙ্গনে নবাগত আফগানিস্তানের বিপক্ষের ম্যাচটিতে ২২৪ রানের বিরাট ব্যবধানে পরাজিত হয়েছে গত ২০ বছর ধরে টেস্ট খেলা বাংলাদেশ। 

এরকম এক প্রেক্ষাপটে চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরা দলের সিনিয়র ক্রিকেটারদের মঙ্গলবার রাতে নিজ বাড়িতে ডেকে নিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে ম্যাচ নিয়ে ক্রিকেটারদের সঙ্গে নানান কথা হয়েছে বলে জানান তিনি। এমনই তথ্য জানিয়েছে বিবিসি বাংলা। 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, টেস্ট ম্যাচটা আমরা হেরে গেছি তাই সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বসেছি। আজ আরো অনেকের সঙ্গে কথা হল। আপনারা অনেকে ভাবছেন শেষ হয়ে গেছে, আমি বিশ্বাস করি না। তিনি বলেন, ওদের বলেছি, এরকম কষ্ট আমরা আগেও পেয়েছি, তবে এটাই সবচেয়ে কষ্টের না, এখনো আমার সবচেয়ে কষ্ট লাগে বিশ্বকাপে ভারতের কাছে হারা ২ রান বাকি ছিলো, এছাড়া নিদাহাস ট্রফি আর এশিয়া কাপের ফাইনালে হারাও কষ্টের ছিলো। তবে এই হার নিয়ে এতো কিছু বলার নেই। কিছুই শেষ হয়ে যায়নি।

বাংলাদেশ দলের আফগানিস্তানের বিপক্ষে ১১ সদস্যের যে দলটি মাঠে নেমেছে সেখানো কোনো পেস বোলার ছিলো না। এটা নিয়ে সমালোচনাও হয়েছে অনেক। কিন্তু সামগ্রিক দল নির্বাচনেও নানা গাফিলতি দেখেছেন অনেকেই। প্রশ্ন উঠেছে দলের তরুণদের পারফরম্যান্স নিয়ে। ধারাবাহিক ব্যর্থতার পরও অনেকে খেলে যাচ্ছেন দলে। বিসিবি সভাপতি বলেন, সৌম্য, লিটন টেস্টের জন্য না, তামিম নেই, ইমরুল বাচ্চার অসুস্থতার জন্য ছুটিতে গেছে; তাই ওরা খেলেছে, এখন পরিস্থিতি বুঝতে হবে। তিনি বলেন, আপনারা আমাদের ছেলেদের অনেক আন্ডারএস্টিমেট করেন, এতো খারাপ ওরা না।

মন্তব্য



সাতদিনের সেরা