kalerkantho

আট গোলের শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডের জয়

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



আট গোলের শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডের জয়

২০২০ ইউরো বাছাই পর্বের শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল ইংল্যান্ড।  ‘এ’ গ্রুপের ম্যাচে কসোভোকে ৫-৩ গোলে হারাল গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে ‘এ’ গ্রুপের ম্যাচটিতে মুখোমুখি হয় ইংল্যান্ড ও কসোভো। তবে ম্যাচ শুরুর মাত্র ৩৪ সেকেন্ডেই গোল খেয়ে বসে ইংল্যান্ড। ফলে ভেলন বেরিশার গোলে এগিয়ে যায় কসাভো।

অবশ্য সমতায় ফিরতে বেশি সময় লাগেনি গ্যারেথ সাউথগেটের শিষ্যদের। ৮ মিনিটেই এভারটন ডিফেন্ডার মিচেল কিনের পাস থেকে দলকে সমতায় ফেরান ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড রহীম স্টার্লিং। এরপরই গোল উৎসবে মেতে ওঠে গত বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। 

১৯ মিনিটে স্টার্লিংয়ের পাস থেকে ইংল্যান্ডকে এগিয়ে দেন হ্যারি কেন। ৩৮ মিনিটে আত্মঘাতি গোল হজম করে বসে কসোভো। এমনকি বিরতিতে যাওয়ার আগে দুই মিনিটের ব্যবধানে জোড়া গোল করে বসেন বরুসিয়া ডর্টমুন্ড মিডফিল্ডার সাঞ্চো। ৪৪ মিনিটে স্টার্লিয়ের পাস থেকে প্রথম গোল করেন তিনি। এরপর প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে দ্বিতীয় গোল করেন। এর ফলে ৫-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে ইংল্যান্ড।

এদিকে বিরতি থেকে ফেরার পর ম্যাচে ফেরার চেস্টায় খেলার ধার বাড়িয়ে দেয় কসোভো। অপরদিকে গোল ব্যবধান বাড়ানোয় ব্যস্ত হয়ে উঠে ইংল্যান্ড। ৪৯ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন কসোভোর বেরিশা। এর ৬ মিনিটের মাথায় পেনাল্টি থেকে কসোভোকে তৃতীয় গোল এনে দেন বমুরিকি। এরপরে কয়েকবার ইংলিশ রক্ষণভাগে ত্রাস ছড়ালেও আর গোলের দেখা পায়নি কসোভো। এর ফলে শেষ পর্যন্ত ৫-৩ ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়তে হয় দলটিকে।  

মন্তব্য



সাতদিনের সেরা