kalerkantho

দেশে ফিরেছে বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৪২ | পড়া যাবে ২ মিনিটে



দেশে ফিরেছে বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন মেয়েরা

দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ নারী ক্রিকেট দল স্কটল্যান্ড থেকে গতকাল রাতে দেশে ফিরেছে। বিমানবন্দরে সালমা খাতুনদের ফুলেল শুভচ্ছো দিয়ে অভ্যর্থনা দেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও নারী ক্রিকেট দলের মেন্টর নাজমুল আবেদিন ফাহিম।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের আগে নেদারল্যান্ডসে ক্যাম্প করেছিলো বাংলাদেশের মেয়েরা। সেখানে চারটি প্রস্তুতি ম্যাচ খেলে তারা। পরে বাছাই পর্ব খেলতে আয়োজক স্কটল্যান্ডে যায় বাংলাদেশের মেয়েরা। বাছাই পর্বে 'এ' গ্রুপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে নিশ্চিত করে বাংলাদেশ নারী দল।

সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করে বাংলাদেশ। এরপর ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই শিরোপা জয় করে সালমা খাতুনের নেতৃত্বাধীন বাংলাদেশের মেয়েরা। বাছাই পর্ব থেকে যোগ্যতা অর্জন করা দুটিসহ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০২০ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট দশ দলটি দল খেলবে।

দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে দলগুলো। টি-টোয়েন্টি বিশ্বকাপে 'এ' গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অপর চার প্রতিপক্ষ- অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলংকা। 'বি' গ্রুপে রয়েছে- ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড। ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে নারীদের সপ্তম আসর। ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ নারী দল।

মন্তব্য



সাতদিনের সেরা