kalerkantho

শামির গ্রেপ্তারে আদালতের স্থগিতাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



শামির গ্রেপ্তারে আদালতের স্থগিতাদেশ

ভারতীয় ক্রিকেটার মোহম্মদ শামির জামিন অযোগ্য ধারায় তার গ্রেপ্তারের নির্দেশের ওপর অন্তবর্তীকালিন স্থগিতাদেশ দিয়েছে আদালত। গতকাল সোমবার এ আদেশ দেয় আলিপুর আদালত।

এর আগে গত সপ্তাহে ১৫ দিনের মধ্যে মোহম্মদ শামিকে কলকাতার আদালতে হাজিরা দিতে বলা হয়েছিল। না হলে তাঁকে গ্রেপ্তার করা হবে বলেও জানানো হয়েছিল। সেই সময় ওয়েস্ট ইন্ডিজে ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে সফর করছিলেন এই ফাস্ট বোলার।

শামির উকিল সলিম রহমান এএফপিকে জানিয়েছেন, ‘‘আলিপুর আদালতের জেলা জজ রাই চট্টোপাধ্যায় তাঁর গ্রেপ্তারের ওপর দুই মাসের স্থগিতাদেশ দিয়েছেন। ২ নভেম্বর আবার এই মামলার শুনানি হবে। ফলে সাময়িক স্বস্তি পাচ্ছেন টিম ইন্ডিয়ার এ পেসার। ফলে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে কোনও অসুবিধা হবে না শামির। 

২ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত চলবে এই টেস্ট সিরিজ।

প্রসঙ্গত, ২০১৮ সালে শুরুর দিক থেকে একের পর এক বিতর্ক তাড়া করে বেড়াচ্ছে মোহম্মদ শামিকে। শামির স্ত্রী হাসিন জাঁহা তাঁর বিরুদ্ধে একের পর এক গুরুতর অভিযোগ আনেন। এর মধ্যে ম্যাচ ফিক্সিং, ধর্ষণ, গৃহবধূ নির্যাতন ও খুনের চেষ্টার মতো গুরুতর অভিযোগ রয়েছে। শামিকে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ থেকে মুক্তি দেয় বিসিসিআই। তবে গৃহবধূ নির্যাতন ও খুনের চেষ্টাসহ অন্যান্য অভিযোগে লাগাতার তদন্ত চালায় কলকাতা পুলিশ। শামির বিরুদ্ধে ডোমেস্টিক ভায়োলেন্সের অভিযোগ এনে আলিপুর আদালতে ৪৯৮এ (গার্হস্থ্য হিংসা) ও ৩৫৪এ (যৌন হেনস্থা) ধারায় মামলা দায়ের করেন শামির স্ত্রী। এই মামলায় বেশ কয়েকবার শুনানিও হয়। কিন্তু শামিকে আদালতে উপস্থিত থাকার কথা বলা হলেও তিনি হাজিরা দেননি। এরপরে শামির বিরুদ্ধে চার্জশিট গঠন করার ছয় মাস পর আলিপুর আদালত তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। 

এমনকি আদালত থেকে সংবাদ মাধ্যম বিভিন্ন ক্ষেত্রে স্বামীর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন স্ত্রী হাসিন। কিন্তু কোনোভাবেই শামিকে বেকায়দায় ফেলতে পারেননি তিনি।
সূত্র : জি নিউজ

মন্তব্য



সাতদিনের সেরা