kalerkantho

উয়েফা ইউরো ফুটবলের বাছাইপর্ব

বড় ব্যবধানে জয় পেল নেদারল্যান্ডস ও বেলজিয়াম

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



বড় ব্যবধানে জয় পেল নেদারল্যান্ডস ও বেলজিয়াম

উয়েফা ইউরো ফুটবলের বাছাইপর্বে বড় ব্যবধানে জয় পেয়েছে নেদারল্যান্ডস ও বেলজিয়াম। রাইয়ান বাবেলের জোড়া গোলে এস্তোনিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করে নেদারল্যান্ডস। অপরদিকে স্কটল্যান্ডকে ৪-০ গোলে হারিয়ে টানা ষষ্ঠ জয় তুলে নেয় বেলজিয়াম।  

অ্যা লি কোউ অ্যরিরাতে এস্তোনিয়ার বিপক্ষে খেলতে নেমে পুরো ম্যাচে আধিপত্য দেখায় ডাচরা। ১৭তম মিনিটে ড্যালি ব্লিন্ডের পাস বিপদমুক্ত করতে পারেনি এস্তোনয়ার ডিফেন্স। ফলে ডান পায়ে আলতো ছোয়ায় বল জালে পাঠান বাবেল। প্রথামোর্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ডাচরা। 

বিরতির পর স্কোর শিটে আবারও নাম তোলে বাবেল। মেমেফিস ডিপাইয়ের ক্রস থেকে হেড দিয়ে গোল করে ব্যবধান ২-০ করেন তিনি।

ম্যাচের ৭৬তম মিনিটে ডিপাইয়ের গোলে আরো এগিয়ে যায় নেদারল্যান্ডস। মাঝমাঠ থেকে ডি লিটের লম্বা পাস নিয়ন্ত্রণে নিয়ে পোনাল্টি বক্সের বাহির থেকে বাম পায়ের দারুণ কোনাকুনি শটে প্রতিপক্ষের জালে বল পাঠান তিনি।

খেলার শেষ মুহূর্ত ৮৭তম মিনিটে উইজনালডামের গোলে বড় ব্যবধানে হারের লজ্জায় পড়ে এস্তোনিয়া।  ফ্রি-কিক থেকে ডিপাইয়ের নেওয়া শট হেড দিয়ে গোল করেন উইজনালডাম। আর এই জয়ে গ্রুপ ‘সি’তে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ডাচরা।

ইউরো বাছাইয়ের অপর খেলায় গ্রুপ ‘আই’তে স্কটল্যান্ডকে ৪-০ গোলে হারায় বেলজিয়াম। আর এই জয়ে টানা ষষ্ঠ জয় তুলে নেয় বেলজিয়াম। তাদের পয়েন্ট ১৮। 

ম্যাচের শুরুতেই লুকাকুর গোলে এগিয়ে যায় গত বিশ্বকাপের সেমি ফাইনালিস্টরা। এরপর ২৪তম মিনিটে সাবেক বার্সাবয় থমাস ভারমালেনের গোলে ব্যবধান বাড়ায় ইউরোপের জায়ান্টরা।

৩২তম মিনিটে টবি আলডেরওয়াইর্ল্ড গোল করলে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই ৩-০ গোলে এগিয়ে যায় বেলজিয়াম।

এরপরে খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন কেভিন ডি ব্রুইন।

 

মন্তব্য



সাতদিনের সেরা