kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

ইংলিশদের কাটা ঘায়ে নুন ঢালল আইসিসি

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ইংলিশদের কাটা ঘায়ে নুন ঢালল আইসিসি

স্টিভেন স্মিথের কান্নারত ছবির মুখোশ পরা সেই ইংলিশ সমর্থক। ছবি : আইসিসি

গত বিশ্বকাপ থেকেই বিভিন্ন দলকে নিয়ে খোঁচাখুঁচি শুরু করেছে আইসিসি। ভারতকে দিয়েই সম্ভবত এসব ট্রলিং শুরু হয়েছিল। এবার আইসিসির টার্গেট বিশ্বকাপজয়ী ইংল্যান্ড। এমনিতেই ম্যাঞ্চেস্টার টেস্ট হেরে অ্যাশেজ খোয়ানোর দুঃখে ইংলিশদের মন খারাপ। তাদের সেই ক্ষতে এ বার আরও খানিকটা নুন ঢালল স্বয়ং আইসিসি। রীতিমতো টুইট করে ইংলিশদের যন্ত্রণা আরও বাড়িয়ে দিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি! 

চলতি অ্যাশেজ স্টিভ স্মিথের জন্যই স্মরণীয় হয়ে থাকবে ক্রিকেট ভক্তদের কাছে। তিন ম্যাচে তার সংগ্রহ ৬৭১ রান, গড় ১৩৪.২০। পুরো সিরিজেই তাকে বিরামহীনভাবে 'প্রতারক বলে বিদ্রুপ করে গেছে ইংলিশ দর্শকরা। তারা রীতিমতো স্মিথের কান্নার মুখোশ পরে মাঠে আসত। দেড় বছর আগে বল টেম্পারিং করে ধরা পড়ার পর স্মিথের এই কান্না সবাই দেখেছিল। ক্রিকেট জীবনের সেই কালো দাগ মনে করিয়ে দিতেই ইংলিশ দর্শকরা এই মুখোশ পরে মাঠে আসছিলেন। চতুর্থ টেস্টেও দেখা যায় তাদের এই কাজ করতে।

স্মিথ জবাব দিয়েছেন ব্যাটে। ১৮ বছর পর অস্ট্রেলিয়াকে এনে দিয়েছেন বিদেশের মাটিতে অ্যাশেজ। এরপরেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ইংল্যান্ডকে নিয়ে ট্রোল করে। সংস্থাটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে থেকে সাম্প্রতিক একটি টুইটে দেখা যায়, পর আলোচনা শুরু হ থেকে। মুখোশ পরে মাঠে আসা এক ইংলিশ দর্শকের থমথমে মুখ পোস্ট করে আইসিসি টুইট করে 'karma'। তার নীচে লিখে দেয় এই শব্দের অর্থ 'কর্মফল'! স্মিথকে অহেতুক বিরক্ত করার ফলই এখন হাড়ে হাড়ে ভোগ করছে ইংলিশরা। এটাই বোঝাতে চেয়েছে আইসিসি।

মন্তব্য



সাতদিনের সেরা