kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

মাত্র দুই ওভার খেলা শেষে আবারও নামল বৃষ্টি

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



মাত্র দুই ওভার খেলা শেষে আবারও নামল বৃষ্টি

গতকালই দিনের খেলা শেষে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন, সৃষ্টিকর্তা এবং বৃষ্টি না চাইলে এই ম্যাচে হার এড়ানো সম্ভব নয়। আজ সকাল থেকেই যেন সাকিবের প্রার্থনা শুনেছিলেন সৃষ্টিকর্তা। কিন্তু সেটা আফগানিস্তানের প্রতি অবিচার হয়ে যাচ্ছিল। তাই একসময় বৃষ্টি থামল। মধ্যাহ্ন বিরতির পর খেলা শুরুও হয়ে যায়। কিন্তু ১২ বল হতে না হতেই আবারও নেমে আসে বৃষ্টি।এই ১২ বলে সাকিবদের সংগ্রহ ৭ রান। বাংলাদেশ ১৪৩/৭। 

৩৯৮ রানের বিশাল টার্গেটে ব্যাটিংয়ে নেমে গতকাল রবিবার ৬ উইকেটে ১৩৬ রান তুলে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। ৪:৪০ মিনিটে বৃষ্টির কারণে খেলা বন্ধ না হলে হয়তো কালই পরাজয় দেখতে হতো সাকিবদের। সাকিব ৩৯* আর সৌম্য ০* রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংস সূচনা করেন লিটন দাস আর সাদমান ইসলাম। শুরুটা মোটামুটি ভালো হলেও ৩০ রানের জুটি জহির খানের বলে লিটন দাসকে (৯) দিয়ে পতনের শুরু। একে একে ফিরে যান তিনে নামা মোসাদ্দেক হোসেন (১২), মুশফিকুর রহিম (২৩), মুমিনুল হক (৩), মাহমুদউল্লাহ (৭)। ওপেনার সাদমান চেষ্টা করেছিলেন। তার ১১৪ বলে ৪১ রানের ইনিংস থামে মোহাম্মদ নবির বলে। এই ধ্বংসযজ্ঞে নেতৃত্ব দেন আফগান অধিনায়ক রশিদ খান আর চায়নাম্যান বোলার জহির খান।

১৩৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে নামা আফগানিস্তান ২৬০ রানে অল-আউট হয়। এর আগে আফগানদের ৩৪২ রানের জবাবে ২০৫ রানেই অল-আউট হয়ে যায় বাংলাদেশ। চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ২১৫ রান তাড়া করার রেকর্ড আছে বাংলাদেশের। তাছাড়া চট্টগ্রামে বাংলাদেশ চতুর্থ ইনিংসে কখনোই রান তাড়া করে জিততে পারেনি।

মন্তব্য



সাতদিনের সেরা