kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

রশিদরা মাঠে, সাকিবরা হোটেলে

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ১২:১৮ | পড়া যাবে ২ মিনিটে



রশিদরা মাঠে, সাকিবরা হোটেলে

প্রায় জিতে যাওয়া ম্যাচটা বৃষ্টির কারণে হাতছাড়া হয়ে যাচ্ছে, এই দুঃখেই হয়তো মাঠে পায়চারি করছেন আফগান অধিনায়ক রশিদ খান। ছবি : টুইটার

হার থেকে বাঁচার একটাই উপায়- বৃষ্টি। আফগানিস্তানের কাছে হার এড়াতে এই প্রার্থনাই করছে বাংলাদেশ শিবির। গতকাল থেকেই অবশ্য বৃষ্টিদেবী বাংলাদেশের পক্ষ নিয়েছে। আজও সকাল থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের হয়ে ব্যাটিং করছে বৃষ্টি। এই রিপোর্ট লেখা পর্যন্ত ঝিরিঝিরি বৃষ্টি চলছে। যে কারণে খেলোয়াড়রা হোটেল থেকে নির্ধারিত সময়ে বের হতে পারেননি। মাঠে গিয়েই আর কী বা হবে।

নির্ধারিত সময়ে হোটেল থেকে বের না হলেও সকাল ৯টার একটু আগেই মাঠে চলে এসেছে আফগানিস্তান দল। বাংলাদেশ দল এখনও রয়ে গেছে টিম হোটেলে। দুপুর ১২টার দিকে রওনা হওয়ার কথা রয়েছে সাকিবদের। এই মুহূর্তে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। মাঝে মধ্যে রোদও দেখা যাচ্ছে। কখনও একটু রোদ উঠছে, পরে আবার তা মেঘে ঢেকে যাচ্ছে। পিচ কভারে ঢেকে রাখা হয়েছে। খেলা কখন শুরু হবে কিংবা আদৌ শুরু হবে কিনা তা নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

নিজেদের ইতিহাসের দ্বিতীয় টেস্ট ম্যাচে জয় পাওয়া আফগানিস্তান আরেকটি জয়ের দ্বারপ্রান্তে। শেষ পর্যন্ত খেলা যদি একদম শুরুই করা না যায়, তবে তাদের কপাল পুড়বে। ৩৯৮ রানের বিশাল টার্গেটে ব্যাটিংয়ে নেমে গতকাল রবিবার ৬ উইকেটে ১৩৬ রান তুলে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। ৪:৪০ মিনিটে বৃষ্টির কারণে খেলা বন্ধ না হলে হয়তো কালই পরাজয় দেখতে হতো সাকিবদের। সাকিব ৩৯* আর সৌম্য ০* রানে অপরাজিত আছেন। আজ পঞ্চম দিনে ৪ উইকেটে ২৬২ রান তোলা চাট্টখানি কথা নয়। পুরো দিন খেলাও প্রায় অসম্ভব।

মন্তব্য



সাতদিনের সেরা