kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

অধিনায়ক আকবরের নৈপুণ্যে বাংলাদেশের যুবাদের দ্বিতীয় জয়

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:১৮ | পড়া যাবে ২ মিনিটে



অধিনায়ক আকবরের নৈপুণ্যে বাংলাদেশের যুবাদের দ্বিতীয় জয়

সামনে থেকেই দলকে নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশ অনুর্ধ-১৯ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী। তার করা অপরাজিত ৯৮ রানে ভর করে গতকাল রবিবার কলম্বোতে অনুর্ধ-১৯ এশিয়া কাপে নেপালকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ। বাংলাদেশের যুবাদের এটা টানা দ্বিতীয় জয়।

প্রথমে ব্যাটিং পেয়ে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করে নেপাল। জবাবে ৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

শুরুতে আগ্রাসী ব্যাট চালিয়ে নেপালের ওপেনার পবন শরফ ৮১ রান সংগ্রহ করেন। এছাড়া সতীর্থ সন্দ্বীপ জোহরা ৫৬ ও অপর ওপেনার রিত গৌতম ৩২ রান সংগ্রহ করেন। বাংলাদেশ দলের পক্ষে তানজিম হাসান ও শাহিন আলম দুটি করে উইকেট দখল করেন।

জবাবে জয়ের জন্য ২৬২ রানের টার্গেটে খেলতে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশের যুবারা। ১৯ রানেই হারিয়ে বসে দুই উইকেট। মাত্র ৫ ওভারের মধ্যেই সাজঘরে ফিরে যান টাইগার দলের দুই ওপেনার তানজিদ হাসান ও অনিক সরকার।

তবে তৃতীয় উইকেট জুটিতে ৭৯ রান যোগ করে বাংলাদেশ দলের বিপর্যয় সামাল দেন মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়। ব্যক্তিগত ৪০ রানে সাজঘরে ফিরেন জয়। এরপর হৃদয়কে সঙ্গী করে আগ্রাসী ব্যাটিং শুরু করেন অধিনায়ক আকবর। ৮৮ বলে ৬০ রান নিয়ে হৃদয় বিদায় নিলেও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন আকবর। এ সময় তাকে দারুন সহযোগিতা করেন মিডল অর্ডার ব্যাটসম্যান শামিম হোসেন। পঞ্চম উইকেটে তারা ১৩০ রান যোগ করে ৪ বল বাকী থাকতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

আকবর ৮২ বল মোকাবেলা করে ১৪টি বাউন্ডারি হাকিয়ে ৯৮ রান নিয়ে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ৪৫ বলে চারটি বাউন্ডারির সহায়তায় ৪২ রান সংগ্রহ করেন অপর অপরাজিত ব্যাটসম্যান শামিম।

আগামী ১০ সেপ্টেম্বর স্বাগতিক শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। ওই ম্যাচেই নির্ধারিত হবে গ্রুপ চ্যাম্পিয়ন।

 

মন্তব্য



সাতদিনের সেরা