kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

এ ম্যাচ এখনো আমরা জিততে পারি : সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ২০:০৮ | পড়া যাবে ২ মিনিটে



এ ম্যাচ এখনো আমরা জিততে পারি : সাকিব

একমাত্র বৃষ্টি আর আল্লাহর সুনজর ছাড়া আমরা হারের খুব কাছাকাছি বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আজ রবিবার সফরকারী আফগানিস্তানের বিপেক্ষ চলমান টেস্টের চতুর্থদিন শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

সাকিব বলেন, খুব খারাপ মনে হয়নি। উইকেট পড়ার আগ পর্যন্ত ভালোই মনে হয়েছে। আমরা উইকেট যেভাবে চেয়েছিলাম সেভাবে হয়তো পাইনি। তার মানে এই নয় যে এভাবে ভেঙে পড়বো। আমাদের কোয়ালিটি শো করার সুযোগ ছিল। সেখানে আমরা খুব ভালোভাবে ফেল করেছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমি ১৫০ এবং সৌম্য ১২০ রান করতে পারলে আমরা এখনো এ ম্যাচ জিততে পারি। ম্যাচটি জিততে আমাদের বড় জুটি দরকার। আক্ষরিক অর্থেই এটা কঠিন। তবে বিষয়টা এমন নয় যে, অতীতে কখনো এমনটা ঘটেনি।

তিনি বলেন, অথবা বৃষ্টি আমাদের রক্ষা করতে পারে। বৃষ্টির বাগড়ায় আমরা পরাজয়ের হাত থেকে রক্ষা পেয়ে ড্র করতে পারি। তবে আমরা চেষ্টা করব। এখনি আমরা আশা ছেড়ে দিতে চাই না।

আফগানদের ম্যাচের বডি ল্যাঙ্গুয়েজ নিয়ে তিনি বলেন, আমরা তাদের ওই পজিশনেই আনতে পারিনি। ওই পজিশনে আনতে পারলেই বোঝা যেত ওদের কত ক্যারেক্টর আছে। ওই পজিশনেই যেহেতু আনতে পারিনি, সেহেতু ওদের ক্যারেক্টর কি দেখবো। ৪০০ রান চেজ করতে গিয়ে যদি আজকে ২ উইকেটে ২০০ রান থাকত, তখন ওদের বডি ল্যাঙ্গুয়েজ দেখা যেত, পজিশন দেখা যেত।

ম্যাচ জয়ের জন্য ৩৯৮ রানের অসম্ভব লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে চতুর্থ দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩৬ রান। এর আগে বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা নির্ধারিত সময়ের আগেই শেষ করতে হয়েছে। দিন শেষে সাকিব ৩৯ এবং সৌম্য সরকার শূন্য রানে অপরাজিত আছেন।

ম্যাচ বাঁচাতে ৪ উইকেট হাতে নিয়ে টাইগারদের এখনো করতে হবে ২৬২ রান কিংবা টিকে থাকতে হবে তিন সেশন। পঞ্চম দিনের পিচে যা অত্যন্ত কঠিন কাজ। তবে সাকিবের আশা এখনো কিছু বিষয় আছে যার মাধ্যমে এ ম্যাচ এখনো জয় কিংবা বাঁচানো সম্ভব।

মন্তব্য



সাতদিনের সেরা