kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

নিঃশর্ত ক্ষমা চাইলেন দিনেশ কার্তিক

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



নিঃশর্ত ক্ষমা চাইলেন দিনেশ কার্তিক

ক্ষমা চাওয়া ছাড়া যেহেতু কোনো উপায় নেই, তাই ভিন্ন কোনো পথে পা বাড়ালেন না ভারতের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিক। লিখিতভাবে তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিলেন। পোর্ট অব স্পেনে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে ৩৪ বছর বয়সী দিনেশ কার্তিক ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের ড্রেসিং রুমে যাওয়ায় তাকে শোকজ করে বিসিসিআই। এবার তিনি ক্ষমা চাওয়ায় বিসিসিআই হয়তো নমনীয় হবে বলে মনে করা হচ্ছে। 

সিপিএলের ওই ম্যাচের সময় শাহরুখ খানের ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সি পরে ড্রেসিং রুমে ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গে খোশমেজাজে দেখা যায় দিনেশ কার্তিককে। এই ছবি প্রকাশ হতেই কার্তিকের উপর ক্ষেপে যায় ভারতীয় ক্রিকেট বোর্ড। বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় বোর্ড স্বীকৃত লিগ ছাড়া অন্য কোনো ধরনের লিগে অংশগ্রহণ করতে পারবেন না কার্তিক। কিন্তু ত্রিনিদাদ টোবাগোর ড্রেসিং রুমে গিয়ে বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করেছেন তিনি। তারপর কার্তিককে শোকজ করেছিল বিসিসিআই। শোকজের পরই মনে করা হচ্ছিল কার্তিক ক্ষমা চেয়ে নেবেন।

বোর্ডকে পাঠানো চিঠিতে ক্ষমা চেয়ে কার্তিক লেখেন, ব্রেন্ডন ম্যাককালামের অনুরোধেই পোর্ট অব স্পেনে গিয়েছিলেন তিনি। নতুন মৌসুমে কলকতা নাইট রাইডার্সের প্রধান কোচ হয়েছেন ম্যাককালাম। তার অনুরোধ ফেরাতে পারেননি বলেই দাবি করেন কার্তিক। সাবেক কিউই তারকার অনুরোধেই নাকি টিকেআরের জার্সি পরে খেলা দেখেছিলেন কার্তিক। দোষ স্বীকার করে তিনি লিখেছেন, পোর্ট অব স্পেনে যাওয়ার আগে বোর্ডকে তার জানানো উচিত ছিল। তবে তিনি যে ত্রিনবাগো নাইট রাইডার্সের কোনো কর্মসূচিতে অংশ নেননি, তাও জানিয়েছেন। একইসঙ্গে ভবিষ্যতে এমন কোনো কাজ করবেন না বলেও কথা দিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা