kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

পর্তুগালকে রোমাঞ্চকর জয় উপহার দিলেন রোনালদো

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



পর্তুগালকে রোমাঞ্চকর জয় উপহার দিলেন রোনালদো

ছবি : এএফপি

জাতীয় দলের হয়ে জ্বলে উঠলেন দুর্দান্ত ফর্মে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে টানা দুই ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর আবারও ড্রয়ের শঙ্কায় পড়েছিল পর্তুগাল। শেষ পর্যন্ত ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে প্রথম জয়ের স্বাদ পেয়েছে প্রতিযোগিতাটির শিরোপাধারীরা। এই ম্যাচে এক গোল করে দলের জয়ে অবদান রেখেছেন জুভেন্তাস তারকা রোনালদো। এর আগে পর্তুগাল নিজেদের দ্বিতীয় ম্যাচে সার্বিয়ার সঙ্গে ১-১ ড্র করেছিল।

শনিবার রাতে 'বি' গ্রুপের ম্যাচে নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচের তৃতীয় মিনিটেই দুসান তাদিচের শট লক্ষ্যভ্রষ্ট না হলে এগিয়ে যেতে পারত সার্বিয়া। এরপর নবম মিনিটে পর্তুগালের ব্রুনো ফার্নান্দেজ, একাদশ আর ২৯তম মিনিটে রোনালদো দুটি সুযোগ মিস করেন। অবশেষে ৪২তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় পর্তুগাল। ডি-বক্সের জটলার মধ্য থেকে বল জালে জড়ান কারভালিয়ো।

দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদোর শট আবারও লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ৫৮তম মিনিটে ফার্নান্দেজের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন গেদেস। ১০ মিনিট পর হেডে সার্বিয়াকে ম্যাচে ফেরান নিকোলা মিলেনকোভিচ। ৮০তম মিনিটে সিলভার বাড়ানো বল নিখুঁত শটে জালে জড়িয়ে ব্যবধান বাড়ান রোনালদো। পাঁচ মিনিট পর আলেকসান্দার মিত্রোভিচের গোলে জমে ওঠে ম্যাচ। ৮৬তম মিনিটে সিলভার গোলে স্কোরলাইন ৪-২ করে নেয় পর্তুগাল।

মন্তব্য



সাতদিনের সেরা