kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা শুরু হতে বিলম্ব

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ১০:২২ | পড়া যাবে ২ মিনিটে



বৃষ্টির কারণে চতুর্থ দিনের খেলা শুরু হতে বিলম্ব

বৃষ্টির কারণে চট্রগ্রাম টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হতে দেরি হচ্ছে। ধারণা করা হচ্ছে, সাড়ে ১০টা নাগাদ মাঠ খেলার উপর্যুক্ত করে তোলা যাবে এবং এর পরপরই খেলা শুরু করা যাবে। যদিও আউটফিল্ড পুরোপুরি ভেজা। খেলার উপর্যুক্ত করতে বেশ সময়ই লেগে যাওয়ার কথা। এর আগে গতকাল আকাশ মেঘাচ্ছন্ন থাকায় আলোক স্বল্পতার কারণে ৪৫ মিনিট আগেই তৃতীয় দিনের খেলা শেষ হয়ে যায়। ফলে দিনশেষে আফগানদের সংগ্রহ দাড়ায় ৮ উইকেটে ২৩৭ রান। সেইসঙ্গে লিড দাড়ায় ৩৭৪ রানের।

জানা গেছে, আজ রবিবার সকাল ১০টা নাগাদ বৃষ্টি বন্ধ হয়। আকাশে মেঘের আনাগোনাও নেই। উজ্জল পরিস্কার আকাশ। 

চট্রগ্রাম টেস্টের তৃতীয় দিনে ১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সাকিবের প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে আফগানরা। ইহসানুল্লাহকে ৪ ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহকে প্রথম বলেই শূন্য রানে ফিরিয়ে দেন সাকিব। এরপর হাশমতউল্লাহকে ১২ রানে ফিরিয়ে দেন নাঈম হাসান। এতে ২৮ রানেই ৩ উইকেট হারিয়ে বসে আফগানরা। শেষ পর্যন্ত এই ৩ উইকেটেই ৫৬ রান নিয়ে লাঞ্চে যায় তারা।

 লাঞ্চ বিরতির পর দ্বিতীয় সেশনের খেলা শুরু করে আফগানিস্তান। দুই ব্যাটসম্যান আসগর আফগান ও ইব্রাহিম জাদরান প্রায় পুরোটা সেশন ব্যাট করেন। তারা যোগ করেন ১০৮ রান। দুজনেই তুলে নেন অর্ধশতক। তবে সেশনের শেষদিকে তাইজুলের বলে সাকিবের কাছে লেগ স্লিপে ক্যাচ দিয়ে ৫০ রানে ফিরে যান আসগর আফগান৷

তৃতীয় সেশনের শুরুতেই ৮৭ রান করা জাদরানকে ফেরান নাইম। জীবনের শেষ টেস্ট খেলা নাবীকে ৮ রানে ফেরত পাঠান মিরাজ। এরপর অধিনায়ক রশিদ খান দ্রুতগতিতে রান তুললেও ব্যক্তিগত ২৪ রানেই তাকে প্যাভিলিয়নের পথ দেখান নাইম। আর দিনের শেষের দিকে কায়েস আহমেদকে এলবিডব্লিউ এর ফাঁদে ফেলে বিদায় করেন সাকিব।

মন্তব্য



সাতদিনের সেরা