kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

চতুর্থ টেস্টে জয়ের দ্বারপ্রান্তে অজিরা

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:২৪ | পড়া যাবে ২ মিনিটে



চতুর্থ টেস্টে জয়ের দ্বারপ্রান্তে অজিরা

ফাইল ছবি

অ্যাসজের চতুর্থ টেস্টে জয়ের জয়ের দ্বারপ্রান্তে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেওয়া ৩৮৩ রানের টার্গেটে চতুর্থ দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ১৮ রান। অতএব শেষ দিনে আজ রবিবার জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ৩৬৫ রান আর অস্ট্রেলিয়ার প্রয়োজন  ৮ উইকেট।

৫ উইকেটে ২০০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। জস বাটলারের ৪১ রানে গতকাল শনিবার আরো ১০১ রান যোগ করে প্রথম ইনিংসে ৩০১ রানে অল আউট হয় ইংলিশরা। ফলে ১৯৬ রানে এগিয়ে থাকে অজিরা।

এরপরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। কারণ ৪৪ রানেই চার উইকেট হারিয়ে বিপদে পড়ে অজিরা। কিন্তু ইংলিশদের সামনে ফের ঢাল হয়ে দাড়ান স্টিভেন স্মিথ। ম্যাথু ওয়েডকে নিয়ে পঞ্চম উইকেটে ১০৫ রান যোগ করেন তিনি। ওয়েড ৩৪ করে বিদায় নিলেও মাত্র ৯২ বলে ৮২ রানের ঝড়ো এক ইনিংস খেলেন স্মিথ। ফলে ৬ উইকেটে ১৮৬ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অজিরা। এতে ইংলিশদের সামনে ৩৮৩ রানের বিশাল টার্গেট দাঁড়ায়।

সেই টার্গেটে ব্যাট করতে নেমে প্যাট কামিন্সের প্রথম ওভারেই ররি বার্ন্স ও জো রুটকে হারিয়ে ফেলে ইংল্যান্ড। এরপরে জো ডেনলি ও জেসন রয় দিনের বাকি সময়টা পার করলে ২ উইকেটে ১৮ রান নিয়ে চতুর্থ দিন শেষ  করে তারা।

সংক্ষিপ্ত স্কোর :
অস্ট্রেলিয়া(১ম ইনিংস): ৪৯৭/৮(ডিক্লে), স্মিথ-২১১, লাবুশানে-৬৭
ব্রড- ৩/৯৭
ইংল্যান্ড(১ম ইনিংস) : ৩০১/১০,
বার্নস- ৮১, রুট- ৭১
হ্যাজেলউড- ৪/৫৭, স্টার্ক- ৩/৮০

অস্ট্রেলিয়া(২য় ইনিংস): ১৮৬/৬, স্মিথ- ৮২
ইংল্যান্ড(২য় ইনিংস) : ১৮/২

মন্তব্য



সাতদিনের সেরা