kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

নাইট রাইডার্সের ড্রেসিং রুমে যাওয়ায় দিনেশ কার্তিককে শোকজ‍!

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



নাইট রাইডার্সের ড্রেসিং রুমে যাওয়ায় দিনেশ কার্তিককে শোকজ‍!

ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের ড্রেসিং রুমে এভাবেই ধরা পড়েন দিনেশ কার্তিক। ছবি : ইন্টারনেট

ভারতের অভিজ্ঞ উইকটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিককে শোকজ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে পোর্ট অব স্পেনে ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের ড্রেসিং রুমে দেখা যায় ভারতের এই ডান হাতি ব্যাটসম্যানকে। সেখানে তিনি সাবেক কিউই হার্ডহিটার ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গে খোশমেজাজে গল্পগুজব করেন। এটা আইন বহির্ভূত হওয়ায় ৩৪ বছর বয়সী ক্রিকেটারকে শোকজ করেছে বিসিসিআই।

এই প্রসঙ্গে বিসিসিআইয়ের এক কর্মকর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেছেন, 'হ্যাঁ আমরা কার্তিককে শোকজ করেছি। আমরা কিছু ছবি পেয়েছি, যেখানে তাকে ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের ড্রেসিং রুমে দেখা যাচ্ছে। বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরি জানতে চেয়েছেন বোর্ডের সঙ্গে চুক্তিতে থাকা সত্ত্বেও কার্তিক কেন ওখানে গিয়েছেন।'

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এসটি স্কটিশ অ্যান্ড নেভিসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ত্রিনিদাদ টোবাগো রাইডার্সের জার্সি গায়ে ড্রেসিং রুমে  দেখা যায় কার্তিককে। এই ছবি প্রকাশ হতেই কার্তিকের উপর ক্ষেপে যায় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই সূত্রে খবর, বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় বোর্ড স্বীকৃত লিগ ছাড়া অন্য কোনো ধরনের লিগে অংশগ্রহণ করতে পারবেন না কার্তিক। কিন্তু ত্রিনিদাদ টোবাগোর ড্রেসিং রুমে গিয়ে বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করেছেন তিনি।

আইপিএলে বলিউড তারকা শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। আবার ক্যারিবিয়ান লিগের ত্রিনিদাদ টোবাগো নাইট রাইডার্সের মালিকও কিং খান। আইপিএল বিসিসিআই স্বীকৃত হলেও ক্যারিবিয়ান লিগ বোর্ড স্বীকৃত না হওয়ায় কার্তিককে শোকজ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। এর আগে বিশ্বকাপে ভালো পারফর্ম করতে না পেরে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান। আপাতত তার নিঃশর্ত ক্ষমা চাওয়া ছাড়া আর কোনো পথ নেই বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মন্তব্য



সাতদিনের সেরা