kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

'মেসি চাইলেই বার্সেলোনা ছাড়তে পারে!'

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:০৪ | পড়া যাবে ২ মিনিটে



'মেসি চাইলেই বার্সেলোনা ছাড়তে পারে!'

আর্জেন্টিনার ফুটবল জাদুকর লিওনেল মেসিকে পেতে চাইবে বিশ্বের যেকোনো দল। তবে লিওনেল মেসির যখন মনে হবে বার্সেলোনাকে বিদায় বলার এটাই সঠিক সময়, তখনই তিনি কাম্প ন্যু ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমাতে পারবেন। এই সিদ্ধান্ত নেওয়ার অধিকার তার রয়েছে বলে মন্তব্য করেছেন তার ক্লাব সতীর্থ জেরার্ড পিকে। তার মতে, মেসি চাইলেই বার্সেলোনা ছাড়তে পারেন। এটা তার ইচ্ছার ওপরেই নির্ভর করছে।

পিকে বলেন, 'আমি আগে থেকেই জানি, প্রতিটি মৌসুমের শেষে মেসি ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা ছাড়তে পারে। কিন্তু আমরা সবাই জানি, বার্সেলোনার প্রতি লিও কতটা দায়বদ্ধ এবং এটা নিয়ে আমি মোটেও চিন্তিত নই। ক্লাবকে সবকিছু দেওয়ার পর ভবিষ্যতে নিজের করণীয় নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার সে অর্জন করেছে।'

গত এপ্রিলে বার্সেলোনার সভাপতি জানিয়েছিলেন, মেসিকে চিরদিনের জন্য রেখে দিতে চান তারা। আর সে লক্ষ্যে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের সঙ্গে নতুন চুক্তির পরিকল্পনা করা হচ্ছে। ২০০৪ সালে প্রথম পেশাদার চুক্তি করা মেসির সঙ্গে এ পর্যন্ত ৮ বার চুক্তি নবায়ন করেছে বার্সেলোনা। তার রিলিজ ক্লজ বেড়ে হয়েছে ৭০ কোটি ইউরো। অন্যদিকে মেসিও বেশ কয়েকবার বলেছেন, বার্সেলোনায় থেকেই তিনি ক্যারিয়ার শেষ করতে চান। আর ক্যারিয়ার শেষে খেলতে চান শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েসে।

মন্তব্য



সাতদিনের সেরা