kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

নেইমারের দুর্দান্ত প্রত্যাবর্তন

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৯ ১১:০৮ | পড়া যাবে ২ মিনিটে



নেইমারের দুর্দান্ত প্রত্যাবর্তন

ছবি : এএফপি

ইনজুরি আর দলবদলের নাটকীয়তার শেষে তিন মাস পর মাঠে ফিরেই স্বরূপে দেখা দিয়েছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। এই চোটের কারণেই তিনি কোপা আমেরিকায় খেলতে পারেননি। তবে এবার কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে তিনি গোল পেয়েছেন, সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন। তার সৌজন্যই হার এড়িয়ে কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। দল না জিতলেও নেইমারের প্রত্যাবর্তনটা দারুণ হলো।

মায়ামিতে বাংলাদেশ সময় শনিবার সকালে অনুষ্ঠিত ম্যাচের ১৯তম মিনিটে নেইমারের বাঁকানো কর্নারে ছোট ডি-বক্সের মুখ থেকে হেডে দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার কাসেমিরো। পাল্টা জবাব দিতে দেরি করেনি কলম্বিয়া। ২৫তম মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন মুরিয়েল। আতালান্তার এই স্ট্রাইকারই ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল  কলম্বিয়া। আর নয় মিনিট পর ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন মুরিয়েল।

দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে অধিনায়ক দানি আলভেসের দারুণ এক পাস ছোট ডি-বক্সে পেয়ে প্লেসিং শটে স্কোরলাইন ২-২ করেন নেইমার। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে গত মে মাসের পর গোল পেলেন তিনি। আর আন্তর্জাতিক ফুটবলে গত নভেম্বরের পর জালের দেখা পেলেন সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ড। জুনের শুরুতে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে চোট পেয়ে কোপা আমেরিকা থেকে ছিটকে পড়েছিলেন নেইমার। সুস্থ হয়ে চলতি মৌসুমে ক্লাব ফিরলেও তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় ক্লাবের কোনো ম্যাচে এখনও তাকে মাঠে নামায়নি পিএসজি।

মন্তব্য



সাতদিনের সেরা