kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

দলের বিপর্যয়ে মিরাজও হাল ধরতে পারলেন না

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৩২ | পড়া যাবে ২ মিনিটে



দলের বিপর্যয়ে মিরাজও হাল ধরতে পারলেন না

দলের বিপর্যয়ের মধ্যে ভালো খেলতে শুরু করেছিলেন মেহেদি হাসান মিরাজ এবং মোসাদ্দেক হোসেইন। কিন্তু বিপদে দলের হাল ধরতে পারলেন না মিরাজ। ব্যক্তিগত ১১ রানের মাথায় কায়েস আহমেদের বলে সাজঘরে ফিরলেন তিনি। এর আগে ভালো খেলতে থাকা মুমিনুল হকও মোহাম্মদ নবীর বলে আজগর আফগানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন।

প্রথম ইনিংসে খেলতে নেমে প্রথম ওভারে ইয়ামিন আহমাদজাইয়ের বলে কোনো রান না করেই বিদায় নেন সাদমান ইসলাম। নিজেকে গুটিয়ে রাখা সৌম্যও বড় রান করতে পারেননি। নিজের ১৭ রানের মাথায় নবীর বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন তিনি। ভালো খেলতে খেলতেই বাজে শটে রশিদকে উইকেট উপহার দেন লিটন। সাজঘরে ফেরার আগে ৩৩ রান যোগ করেন তিনি। 

এদিকে অল্প রান করে সাজঘরে ফেরেন সাকিবও। ১১ রানের মাথায় রাশিদ খানের স্পিনের ফাঁদে পড়ে মাঠ ছাড়েন তিনি। সাকিবের বিদায়ের পর টাইগারদের বড় ভরসা ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তিনিও পারলেন না। একই ওভারে তিনি বিদায় নেন। মাঠ ছাড়ার আগে কোনো রানই যোগ করতে পারেননি। এরপর মাঠে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু তিনিও বিদায় নেন দ্রুত। রাশিদ খানের বলে বোল্ড হয়ে নিজের সাত রানের মাথায় সাজঘরে ফেরেন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৫২ ওভার খেলে ১৪৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। উইকেট হারিয়েছে আটটি। ক্রিজে আছেন মোসাদ্দেক হোসেইন। তিনি ৩৫ বল খেলে ১৩ রান করেছেন। অন্যদিকে ব্যাট হাতে তাইজুল ইসলাম এখনো কোনো রান করতে পারেননি।

এর আগে প্রথম ইনিংসে রহমত শাহর সেঞ্চুরি এবং আজগর, জাজাই ও অধিনায়ক রশিদের ফিফটিতে ৩৪২ রান করে আফগানিস্তান।

মন্তব্য



সাতদিনের সেরা