kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

অর্ধশত করেই বিদায় নিলেন মুমিনুল

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



অর্ধশত করেই বিদায় নিলেন মুমিনুল

ফাইল ছবি।

অর্ধশত করেই মোহাম্মদ নবীর বলে আজগর আফগানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন মুমিনুল হক। যাওয়ার আগে ৭১ বল খেলে ৫২ রান করেন তিনি। অর্ধশত রান করতে ৮টি চারের মার খেলেছেন। প্রথম ইনিংসে খেলতে নেমে প্রথম ওভারে ইয়ামিন আহমাদজাইয়ের বলে কোনো রান না করেই বিদায় নেন সাদমান ইসলাম। নিজেকে গুটিয়ে রাখা সৌম্যও বড় রান করতে পারেননি। নিজের ১৭ রানের মাথায় নবীর বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন তিনি। ভালো খেলতে খেলতেই বাজে শটে রশিদকে উইকেট উপহার দেন লিটন। সাজঘরে ফেরার আগে ৩৩ রান যোগ করেন তিনি। 

এদিকে অল্প রান করে সাজঘরে ফেরেন সাকিবও। ১১ রানের মাথায় রাশিদ খানের স্পিনের ফাঁদে পড়ে মাঠ ছাড়েন তিনি। সাকিবের বিদায়ের পর টাইগারদের বড় ভরসা ছিলেন মুশফিকুর রহিম। কিন্তু তিনিও পারলেন না। একই ওভারে তিনি বিদায় নেন। মাঠ ছাড়ার আগে কোনো রানই যোগ করতে পারেননি। এরপর মাঠে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু তিনিও বিদায় নেন দ্রুত। রাশিদ খানের বলে বোল্ড হয়ে নিজের সাত রানের মাথায় সাজঘরে ফেরেন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৫ ওভার খেলে ১৩৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। উইকেট হারিয়েছে সাতটি। ক্রিজে আছেন মেহেদি হাসান মিরাজ। তিনি ১৫ বল খেলে ৬ রান করেছেন। অন্যদিকে মোসাদ্দেক হোসেইন করেছেন ৯ রান। 

অপ্রতিরোধ্য রশিদ বল হাতে একাই চার উইকেট নিয়েছেন। অন্যদিকে নবী দু’টি এবং ইয়ামিন আহমাদজাই একটি উইকেট নেনে। এর আগে প্রথম ইনিংসে রহমত শাহর সেঞ্চুরি এবং আজগর, জাজাই ও অধিনায়ক রশিদের ফিফটিতে ৩৪২ রান করে আফগানিস্তান।

মন্তব্য



সাতদিনের সেরা