kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

রোমানিয়াকে হারাল স্পেন

কালের কণ্ঠ অনলাইন   

৬ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:১৯ | পড়া যাবে ২ মিনিটে



রোমানিয়াকে হারাল স্পেন

২০২০ ইউরো বাছাইপর্বের ম্যাচে জয় পেল স্পেন। সের্হিও রামোস ও পাকো আলকাসেরের গোলে রোমানিয়াকে ২-১ গোলে হারাল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

গতকাল বৃহস্পতিবার ‘এফ’ গ্রুপের পঞ্চম রাউন্ডের এই ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো স্পেন। কিন্তু স্প্যানিশ ফরোয়ার্ড পাকো আলকাসেরের দুরূহ কোণ থেকে নেওয়া শট ঠেকিয়ে দেন রোমানিয়ান গোলরক্ষক সিপরিয়ান তাতারুসানু। এরপরে ১১তম মিনিটে আবারও প্রতিপক্ষের গোলরক্ষকের দৃঢ়তায় গোলবঞ্চিত তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা।

২৯তম মিনিটে ডিফেন্ডার রামোসের সফল স্পট কিকে এগিয়ে যায় স্পেন। সম্প্রতি রিয়াল মাদ্রিদ থেকে ধারে আর্সেনালে যোগ দেওয়া মিডফিল্ডার দানি কেবায়োস ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। জাতীয় দলের হয়ে অধিনায়ক রামোসের এটি ২১তম গোল।

এই গোলের আগে ও পরে রোমানিয়ান গোলরক্ষক গোলরক্ষকের আরও দুটি দারুণ সেভে বিরতির আগে ব্যবধান আর বাড়েনি। তবে দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সবশেষ ২০১২ সালে ইউরো জয়ীরা। বাঁ থেকে জর্দি আলবার পাস ছোট ডি-বক্সের বাইরে পেয়ে অনায়াসে রোমানিয়ার জালে ঠেলে দেন পাকো আলকাসের। চলতি মৌসুমে এরই মধ্যে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে চার গোল করেছেন তিনি।

অবশ্য ৫৯তম মিনিটে ফরোয়ার্ড ফ্লোরিন আন্দোনের হেডে ব্যবধান কমায় রোমানিয়া। 

এদিকে ৭৯তম মিনিটে পাল্টা আক্রমণে ছুটে যাওয়া রোমানিয়ার ফরোয়ার্ড পুসকাসকে ডি-বক্সের মুখে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্পেনের ফের্নান্দো লরেন্তে। এ কারণে বাকি সময়ে প্রতিপক্ষ শিবিরে একজন কম থাকায় ম্যাচে ফেরার ভালো সম্ভাবনা তৈরি হলেও তা কাজে লাগাতে পারেনি রোমানিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা