kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

মেসির হাতেই উঠছে ব্যালন ডি’অর?

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



মেসির হাতেই উঠছে ব্যালন ডি’অর?

আগামী ২৩ সেপ্টেম্বর মিলানে অপেরা হাউজ লা স্কালায় ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। আর এই বছরের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাওয়ার দৌড়ে আছেন দুই সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি।

এদিকে রোনালদো ও মেসি দু’জনই পাঁচটি ব্যালন ডি’অর ঘরে তুলেছেন। চলতি বছরেও এ দুই খোলোয়াড়ের হাতে ফিফার বর্ষসেরা পুরস্কার উঠতে পারে। মিররের এক প্রতিবেদনে এমনটাই দাবি করা হচ্ছে। পরিসংখ্যান উল্লেখ করে বলা হচ্ছে শেষ পর্যন্ত মেসির হাতে উঠতে পারে ফিফার এ পুরস্কার। 

মিররের প্রতিবেদনে বলা হয়, ফিফা’র এবারের মৌসুমের একটি পরিসংখ্যান ফাঁস হয়েছে। সেখানে দেখা যায় মেসির রেটিং ৯৪/১০০। আর রোনালদোর রেটিং মাত্র ৯৩। সবমিলিয়ে ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে রোনালদোর চেয়ে এগিয়ে আছেন তিনিই। 

মেসি গত মৌসুমে বার্সার জার্সিতে ৫০টি ম্যাচ খেলে ৫১ গোল করেছেন। তার পারফরম্যান্সে ভর করেই টানা দ্বিতীয়বারের মতো লা লিগার শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা। অন্যদিকে গত মৌসুমে জুভেন্টাসের হয়ে ৪৩ ম্যাচে মাত্র ২৮ গোল করেন রোনালদো।

তাহলে কি আসলেই মেসির হাতে উঠতে যাচ্ছে এ বছরের ব্যালন ডি’অর? পরিসংখ্যান অনুযায়ী ব্যালন ডি’অর পেতে যাচ্ছেন মেসিই। তবে এই প্রশ্নের উত্তর পেতে হলে অপেক্ষা করতে হবে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। 

মন্তব্য



সাতদিনের সেরা