kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামেও খালি হাতে ফিরছেন ফেদেরার

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামেও খালি হাতে ফিরছেন ফেদেরার

কোর্টে সেই পরিচিতি দাপট, চেনা মেজাজ থেকে একটু একটু করে পিছু হটছেন আধুনিক টেনিসের অবিসংবাদী নায়ক রজার ফেদেরার। ফোরহ্যান্ড হোক কিংবা দাপুটে ব্যাকহ্যান্ড। যে রজারের গোলার মতো সার্ভিস এক সময় নাভিশ্বাস তুলে দিত প্রতিদ্বন্দ্বীদের, ৩৮ বছরের সেই রজার কিনা ২০১৯ চার-চারটি গ্র্যান্ড স্ল্যাম থেকে ফিরছেন শূন্য হাতে। 

বুধবার আর্থার অ্যাশ স্টেডিয়ামে বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভের কাছে হেরে ফ্লাশিং মেডোর কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন সুইস কিংবদন্তি রজার ফেদেরার। তাকে হারিয়ে গত ২৮ বছরে সবচেয়ে কম র‍্যাংকিংয়ের প্লেয়ার হিসেবে যুক্তরাষ্ট্র ওপেনের সেমিতে পা রাখলেন বুলগেরিয়ান টেনিস প্লেয়ার। যদিও নির্ণায়ক সেটের আগে পিঠের সমস্যায় প্রায় মিনিট দশেকের টাইম আউট নেন ফেদেরার। মনে করা হচ্ছে পিঠের সমস্যায় শেষ অবধি ১০০ শতাংশ উজাড় করে দিতে পারেননি সুইস তারকা। যার ফলে তার ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয় অধরাই রয়ে গেল চলতি বছরে।

তবে শেষ আটের ম্যাচেও দুবার এগিয়ে গিয়েছিলেন সুইস তারকা; কিন্তু শেষটা হলো বড় হতাশায়। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ৩-৬, ৬-৪, ৩-৬, ৬-৪, ৬-২ গেমে জিতে শেষ চারের টিকেট নিশ্চিত করেন দিমিত্রভ।

মন্তব্য



সাতদিনের সেরা