kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

২৫৭ রানে জিতে উইন্ডিজ সিরিজ শেষ করল ভারত

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



২৫৭ রানে জিতে উইন্ডিজ সিরিজ শেষ করল ভারত

ইংল্যান্ড বিশ্বকাপে সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর ঘুরে দাঁড়ানোর জন্য ভারতের সামনে ছিল ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। আর এই সিরিজে ওয়ানডে, টি-টোয়েন্টির পর টেস্ট সিরিজেও ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল কোহলি বাহিনী। দ্বিতীয় টেস্টেও ২৫৭ রানে জিতল তারা। 

প্রথম টেস্টে চারদিনেই সহজ জয়ের পর মনে করা হয়েছিল দ্বিতীয় টেস্টে একাদশে পরিবর্তন আসবে। কিন্তু তেমন কিছু করেনি টিম ম্যানেজমেন্ট। বরং একই একাদশ নিয়েই খেলতে নেমেছিলেন বিরাট কোহলিরা। যেখানে ভারতের সব থেকে বড় প্রাপ্তি হনুমা বিহারী। সঙ্গে গুচ্ছ গুচ্ছ রেকর্ড। যেমন- টেস্ট ক্রিকেটে তৃতীয় বোলার হিসেবে যশপ্রীত বুমার হ্যাটট্রিক বা ইশান্ত শর্মার দ্রুততম ৫০ উইকেট নিয়ে কপিল দেবকে ছাপিয়ে যাওয়া। এই সিরিজে সবই ছিল ভারতের পক্ষে।

জামাইকার কিংস্টনের সাবিনা পার্কে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্ট ম্যাচেও দাপুটে জয় পেল বিরাট কোহলিরা। এ ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ৪১৬ রানে অল-আউট হয়ে যায় ভারত। সেই লক্ষ্যে নেমে প্রথম ইনিংসে ১১৭ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা। কিন্তু বিরাট কোহলি ক্যারিবীয়দের ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে। চার উইকেটে ১৬৮ রান করে ইনিংস ঘোষণা করেন তিনি।

জবাবে ৪৬৮ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরু ভালো হয়নি ক্যারিবীয়দের। তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেট হারিয়ে ৪৫ রানে থেমেছিল। সেখান থেকে চতুর্থ দিনে ২১০ রানে অলআউট হয়ে যায় ক্যারিবীয়রা। ফলে ২৫৭ রানের বিশাল ব্যবধানে জয় পায় ভারত। 

মন্তব্য



সাতদিনের সেরা