kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

বাংলাদেশের অ্যাথলেটিকসেও আসতে পারে বিদেশি কোচ

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:৪২ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের অ্যাথলেটিকসেও আসতে পারে বিদেশি কোচ

এবার অ্যাথলেটিকসেও আসতে পারে বিদেশি কোচ! গত দুই দশকে দেশি কোচের সামর্থ্যের ওপর ভর করে হেঁটেছে বাংলাদেশের অ্যাথলেটিকস। এই সামর্থ্যে যে অনেক সীমাবদ্ধতা তা বুঝেই অ্যাথলেটিকস ফেডারেশন আনার চেষ্টা করছে গডউইন ওডিনুকাজে নামের এক দক্ষিণ আফ্রিকান কোচকে। প্রাথমিকভাবে এই স্প্রিন্ট ও হার্ডলস কোচের বায়োডাটা পছন্দ হয়েছে ফেডারেশন কর্তাদের। আগামী দু-এক দিনের মধ্যেই এ বিষয়টি চূড়ান্ত হয়ে যেতে পারে।

আসন্ন এসএ গেমসকে সামনে রেখে অ্যাথলেটিকসের নতুন কমিটি বিদেশি কোচ আনার উদ্যোগ নিয়েছে। গতকাল সোমবার এই খবর জানিয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু বলেছেন, ‘গত সপ্তাহ থেকে গোডউইনের সঙ্গে আমাদের যোগাযোগ চলছে। তাঁকে আমরা আনুষ্ঠানিকভাবে প্রস্তাবও দিয়েছি বাংলাদেশের কোচ হওয়র জন্য। সমস্যা হলো, তিনি চাইছেন অন্তত ছয় মাসের চুক্তি করতে। আমরা চাই এসএ গেমস পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করতে।’ 

এর আগে ১৯৯৮ সালে বাংলাদেশের অ্যাথলেটিকসে একজন চীনা কোচ এক বছরের জন্য আনা হয়েছিল। তবে এর পর আর কোনো বিদেশি কোচ অ্যাথলেটিকসে দেখা যায়নি।

জানা গেছে, ৫১ বছর বয়সী গোডউইন সর্বশেষ কাজ করেছেন আরব আমিরাতের আল আইন স্পোর্টস ক্লাবে। বর্তমানে তিনি চাকরিহীন আছেন বলেই সুযোগ পেয়েছে বাংলাদেশ। 

মন্তব্য



সাতদিনের সেরা