kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

বাঘিনীদের জয়ের ধারা অব্যাহত

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ২২:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাঘিনীদের জয়ের ধারা অব্যাহত

ছবি : আইসিসি

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ দল। পাপুয়া নিউগিনিকে হারিয়ে টানা দ্বিতীয় জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ নারী দল। দল। 'এ' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বৃস্টি আইনে পাপুয়া নিউগিনির বিপক্ষে ৬ রানে জয় পায় বাঘিনীরা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে সালমা খাতুনরা ৮ উইকেটে হারিয়েছিল যুক্তরাষ্ট্রকে। আইসিসির নিয়মে র‍্যাঙ্কিংয়ে শীর্ষ সাতে জায়গা করতে না পারায় এবারও বাছাইপর্ব খেলতে হচ্ছে বাংলাদেশকে।

স্কটল্যান্ডের ডান্ডিতে টস জিতে ফিল্ডিং বেছে নেয় পাপুয়া নিউগিনি। ব্যাট হাতে নেমে ১৬.৩ ওভারে ৮ উইকেটে ১০৩ রান করে বাংলাদেশ। বৃষ্টির কারণে পুরো ২০ ওভার খেলা হয়নি। ১৬.৩ ওভার পরই বৃষ্টি নামনে সেখানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। ব্যাট হাতে সর্বোচ্চ ৩২ রান করেন ফাহিমা খাতুন। সাত নম্বরে নেমে ১৮ বলে ৫ চারে নিজের অনবদ্য ইনিংসটি সাজান ফাহিমা। এছাড়া সানজিদা ইসলাম ১৯ ও ফারজানা হক ১১ রান করেন। পাপুয়া নিউগিনির সিবোনা জিমি ১০ রানে ৩ উইকেট নেন।

বাংলাদেশ ইনিংস শেষে বৃষ্টি অব্যাহত থাকলে জয়ের জন্য ৮ ওভারে ৫৯ রানের জয়ের লক্ষ্যমাত্রা পায় পাপুয়া নিউগিনি। পুরো ৮ ওভার ব্যাট করে ৫ উইকেটে ৫২ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ১২ রান করেন তানিয়া রুমা । বাংলাদেশের নাহিদা আক্তার ১০ রানে ৩টি ও রিতু মনি ৯ রানে ২টি উইকেট নেন। ১০ উইকেট হাতে নিয়ে এমন লক্ষ্য প্রায় ছুঁয়েই ফেলেছিল নিউগিনি। রিতু মনি ২ উইকেট তুলে বাঁধ না দিলে বিপদেই পড়ত বাংলাদেশ। শেষ ওভারে দরকার ছিল মাত্র ১১ রান। কিন্তু নাহিদা শেষ ওভারে দিয়েছেন মাত্র ৪ রান। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে নাহিদার হাতেই।

মন্তব্য



সাতদিনের সেরা