kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

আবারও বর্ণবাদের শিকার লুকাকু!

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



আবারও বর্ণবাদের শিকার লুকাকু!

ছবি : এএফপি

রবিবার আরেক দফা বর্ণবাদী ঝড় বয়ে গেল ইতালীয় ফুটবলে। কাগলিয়ারিতে পেনাল্টি থেকে জয়সুচক গোল করে ২-১ গোলে স্বাগতিকদের হারিয়ে ইন্টার মিলানকে সিরি আ পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে দেয়ার আগেই বর্ণবাদী আক্রমণের শিকার হন রোমেলু লুকাকু। এই গ্রীষ্মেই ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ৬৫ মিলিয়ন ইউরোতে যোগ দেয়া বেলজিয়ান তারকা ৭১ মিনিটের সময় যখন পেনাল্টি শট নেয়ার প্রস্তুতি নিচ্ছিলেন, তখন গ্যালারি থেকে তার উদ্দেশ্যে মুহুর্মুহ বর্ণবাদী মন্তব্য আসতে শুরু করে।

আত্মবিশ্বাস নিয়ে গোলটি করার আগে রাগান্বিত দৃষ্টি দিয়ে একবার গ্যালারির দিকে তাকান ২৬ বছর বয়সি বেলজিয়ামের এই আন্তর্জাতিক তারকা। এটি ছিল নতুন ক্লাবে তার দ্বিতীয় গোল। এর আগে ২৮ মিনিটে লটারো মার্টিনেজের গোলে লিড পায় আন্তনিও কন্তের শিষ্যরা। তবে বিরতির চার মিনিট পর গোলটি পরিশোধ করে দেন স্বাগতিক খেলোয়াড় জোয়াও পেড্রো। 

দলের পক্ষে জয়সুচক গোল করার পর সতীর্থ খেলোয়াড়রা ঘিরে ধরেন লুকাকুকে। লীগে টানা এই দ্বিতীয় জয়ে জুভেন্টাসকে হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে আসে ইন্টার মিলান। শনিবার নাপোলিকে ৪-৩ গোলে হারিয়ে অবশ্য পুর্ন ছয় পয়েন্টই সংগ্রহ করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

সাম্প্রতিক সময়ে ইতালীয় ফুটবলে মাথা চড়া দিয়েছে বর্ণবাদী আক্রমন। ইতালীয় স্ট্রাইকার মইসে কেনও একই রকম আক্রমনের শিকার হয়েছেন। কাগলিয়ারিতে গত এপ্রিলে সাবেক ক্লাব জুভেন্টাসের হয়ে গোল করার পর একই রকম আক্রমনের শিকার হয়েছিলেন কেনের সতীর্থ ব্লাইস মাতৌদি। এছাড়া কালিদু কুলুবালিসহ কালো চামড়ার খেলোয়াড়রা বর্ণবাদী আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা