kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

খেলোয়াড়দের একহাত নিলেন বার্সা কোচ

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:১৭ | পড়া যাবে ২ মিনিটে



খেলোয়াড়দের একহাত নিলেন বার্সা কোচ

লা লিগার ম্যাচে দুর্বল ওসাসুনার বিপক্ষে নিম্নমানের খেলা প্রদর্শনের জন্য দলের খেলোয়াড়দের একহাত নিলেন বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভেরদে। গত শনিবারের ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েও ম্যাচের নিয়ন্ত্রণ বেহাল হয়ে যাওয়া একেবারেই মেনে নিতে পারছেন না তিনি। খোলামেলাভাবেই সমালোচনা করেছেন শিষ্যদের। এক জয়, এক পরাজয় এবং এক ড্রতে ৩ ম্যাচে শিরোপাধারীদের পয়েন্ট মাত্র ৪। 

দুই মৌসুম পেরিয়ে স্পেনের শীর্ষ লিগে উঠে আসা ওসাসুনার মাঠে রবের্তো তোরেসের গোলে পিছিয়ে পড়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আনসু ফাতি ও আর্থার মেলোর গোলে এগিয়ে গিয়েছিল। তবে ৮১তম মিনিটে স্পট কিকে করা তোরেসের দ্বিতীয় গোলে ২-২ ড্র করে সমতা ফেরায় কাতালান ক্লাবটি। ম্যাচে লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও উসমান দেম্বেলের অনুপস্থিতি ভীষণ রকম চোখে লেগেছে।

গত সপ্তাহে রিয়াল বেতিসের বিপক্ষে দুটি গোল করা ও একটিতে অবদান রাখা অঁতোয়ান গ্রিজমান একাদশে থাকলেও তিনি মাঠে ছিলেন যেন নিজের ছায়া হয়ে। রক্ষণেও বার্সার দুর্বলতা ছিল চোখে পড়ার মতো। সব মিলিয়ে বার্সেলোনার পারফরম্যান্স ছিল অত্যন্ত সাদামাটা। ম্যাচ শেষের সাংবাদিক বৈঠকে তারই সমালোচনা করেন ভালভেরদে। 

কোচ বলেন, 'আমরা ভালো খেলিনি, বাজে খেলেছি। ওরা ম্যাচে এগিয়ে গেল আর আমরা ওদের গোলমুখের কাছাকাছিও যেতে পারিনি । এরপর দ্বিতীয়ার্ধে আমরা আধিপত্য বিস্তার করি, এগিয়েও যাই। ম্যাচ আমাদের হাতে ছিল কিন্তু ওরা ঘুরে দাঁড়ায় এবং অদ্ভূত এক পেনাল্টি থেকে সমতা ফেরায়।'

মন্তব্য



সাতদিনের সেরা