kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

তৃতীয় কেমোথেরাপি নিলেন মোশাররফ রুবেল

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



তৃতীয় কেমোথেরাপি নিলেন মোশাররফ রুবেল

ছবি : ফেসবুক

মস্তিস্কের জটিল টিউমারে আক্রান্ত জাতীয় দলের সাবেক স্পিনার মোশারফ রুবেল লড়াই করছেন ঘাতক ব্যধির সঙ্গে। সেই লড়াইয়ের তৃতীয় ধাপ শেষ করলেন তিনি। আজ ২ সেপ্টেম্বর সোমবার তাকে তৃতীয় কেমোথেরাপি দেওয়া হয়েছে। পুরোপুরি সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরতে আরও তিনটি কেমোথেরাপি নিতে হবে তার। এর আগে, ৫ আগস্ট দ্বিতীয় ধাপের কেমোথেরাপি নেন তিনি। এবার ছবিসহ সোশ্যাল সাইটে নিজের সর্বশেষ আপডেটের খবর জানিয়েছেন রুবেল।

গত মার্চে এই ভয়ংকর রোগের কথাটি জানতে পারেন ৩৭ বছর বয়সী এই বাঁহাতি স্পিনার। এরপর থেকে জাতীয় দলের বেশকিছু ক্রিকেটার এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার পাশে দাঁড়ায়। টাকার অভাবে এক পর্যায়ে মাথা গোঁজার একমাত্র ফ্ল্যাটটি বিক্রি করার বিজ্ঞাপন দিয়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত বিসিবি দ্বিতীয় দফায় তাকে সহযোগিতা করে। গত শনিবার তিনি তৃতীয় কেমোথেরাপি নিতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে উড়াল দিয়েছিলেন।

আজ সোমবার বাংলাদেশ সময় দুপুর একটার দিকে নিজের ফেসবুক পেজে তৃতীয় ধাপের কেমোথেরাপি শেষ হওয়ার কথা জানান রুবেল। তিনি লিখেছেন, 'প্রিয়ভাজন, ৬টি কেমোথেরাপির মধ্যে তৃতীয় কেমোটি আজ শেষ হলো। যারা আমার জন্য প্রার্থনা করেছেন, সাহস জুগিয়েছেন এবং সহযোগিতা করেছেন, তাদের সবাইকে অনেক ধন্যবাদ। আপনারা আমাকে যা দিয়েছেন, তা আমার জন্য অনেক কিছু। দোয়া করবেন, যাতে দ্রুত সুস্থ হয়ে ফিরতে পারি। ধন্যবাদ।'

জাতীয় দলের হয়ে নিজেকে সেভাবে নজর কাড়তে পারেননি মোশাররফ রুবেল। তবে ঘরোয়া ক্রিকেটে ঠিকই আলো ছড়িয়েছেন। ২০১৩ সালের বিপিএল ফাইনালে ম্যাচসেরা হয়ে দারুণভাবে আলোচনায় আসেন। ২০১৩ সালে বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে মাঠে নামেন। ওই বছর তিনিসহ আরও কয়েক জনের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ ওঠে। শেষ পর্যন্ত অবশ্য সবার আগে অভিযোগ থেকে মুক্তি পান। পরে নিয়মিত হন ঘরোয়া ক্রিকেটে। ক্রিকেট জীবনের ওই কঠিন সময় জয় করে মোশাররফ রুবেল এখন নিজের জীবন বাঁচাতে যুদ্ধ করছেন।

মন্তব্য



সাতদিনের সেরা