kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

এই বয়সেও লেট কাটে মুগ্ধ করলেন ব্রায়ান লারা (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



এই বয়সেও লেট কাটে মুগ্ধ করলেন ব্রায়ান লারা (ভিডিওসহ)

ছবি : ক্রিকইনফো

বহু আগেই ক্রিকেট ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা হয়ে গেছে তার নাম। সারাবিশ্বজুড়ে রয়েছে তার অসংখ ভক্ত। খেলোয়াড়য়ী জীবনে তার প্রতিযোগিতা ছিল ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকারের সঙ্গে। এখন অবশ্য দুজন খুব ভালো বন্ধু। বলছিলাম 'প্রিন্স অব ত্রিনিদাদ' ব্রায়ান লারার কথা। ৫০ বছর ১২৩ দিন বয়সেও তার ব্যাটিং দক্ষতা দেখে আরেকবার চমকে উঠতে হবে সবাইকে। এই বয়সেও তার ব্যাটিং কী নান্দনিক!

হ্যাঁ, দীর্ঘদিন পর আরও একবার বাইশ গজে নামলেন ব্রায়ান লারা। গত রবিবার পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভাল স্টেডিয়ামে ক্রিকেট খেলেছেন তিনি। 'সিলেক্টর ফ্যান কাপে' ব্র্যাভো একাদশের হয়ে লারা মাঠে নেমেছিলেন। প্রতিপক্ষ ছিল পোলার্ড একাদশ। তিন নম্বরে ব্যাট করতে নেমে লারা মাত্র ১২ রানে আউট হয়ে যান ঠিকই; কিন্তু তার বিখ্যাত 'লেট কাট' শটে ফের একবার মোহিত হয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

টেস্ট ক্রিকেটে ৪০০ রান করা লারার সেই শট দেখে মুগ্ধ না হয়ে উপায় নেই। ত্রিনিদাদের রাজা যে ব্যাটিং নৈপুণ্যে থার্ড ম্যানের ওপর দিয়ে বাউন্ডারিটা মারলেন, তা দেখে মনে হচ্ছিল লারা এখনও নিয়মিত ক্রিকেট খেলেন। যথারীতি সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে সেই ভিডিও। প্রচুর মানুষ শেয়ার করছেন। অনেকেই আফসোস করে লিখছেন, লারাদের সময়ে ক্রিকেট যত শৈল্পিক ছিল; এই সময়ে বলতে গেলে তার কিছুই নেই। ক্রিকেটে অর্থের ঝনঝনানি বেড়েছে, কমেছে সৌন্দর্য।

দেখুন ভিডিও:

মন্তব্য



সাতদিনের সেরা