kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি মালিঙ্গা

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি মালিঙ্গা

শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দারুণ এক রেকর্ডের মালিক হলেন লাসিথ মালিঙ্গা। পাকিস্তানের শহীদ আফ্রিদিকে হটিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হলেন ডানহাতি এই পেসার। তাঁর বর্তমান উইকেট সংখ্যা ৯৯টি।

টেস্টের পর গত জুলাইয়ে ওয়ানডে ফরম্যাট থেকেও অবসর নেন মালিঙ্গা। তবে গতকাল রবিবার পাল্লেকেলেতে  মালিঙ্গার নেতৃত্বে কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামে দলটি। 

খবরে বলা হয়েছে, ইনিংসের প্রথম ওভারেই মালিঙ্গা বল করতে নেমে প্রতিপক্ষের ওপেনার কলিন মুনরোকে বোল্ড করে ড্রেসিংরুমে ফেরান। সেইসঙ্গে আফ্রিদির ৯৮ উইকেটের রেকর্ডে ভাগ বসান তিনি। পরে ৪৪ রানে থাকা কলিন ডি গ্র্যান্ডহোমকেও আউট করে ৯৯টি উইকেট নিয়ে রেকর্ডটি পুরোপুরি নিজের করেন মালিঙ্গা। 

জানা গেছে, আফ্রিদির এই রেকর্ড ভাঙতে ৭৪ ম্যাচ খেলেছেন  মালিঙ্গা। কিন্তু ৯৮ উইকেট নিতে ৯৯টি টি-টোয়েন্টি খেলেছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

এ ছাড়াও সংক্ষিপ্ত এই ফরম্যাটে সর্বোচ্চ উইকেট শিকারের তৃতীয় অবস্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তিনি ৭২ ম্যাচে ৮৮টি উইকেট দখল করেছেন। আর চতুর্থ অবস্থানে আছেন পাকিস্তানের উমর গুল। ৬০ ম্যাচে ৮৫ উইকেট নিয়েছেন তিনি। আর ৬৪ ম্যাচে সমান উইকেট নিয়েছেন তাঁর(গুলের) স্বদেশী স্পিনার সাঈদ আজমল। 

মন্তব্য



সাতদিনের সেরা