kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

প্রথম ফিফটি করায় ইশান্তকে 'অল-রাউন্ডার' ঘোষণার দাবি!

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম ফিফটি করায় ইশান্তকে 'অল-রাউন্ডার' ঘোষণার দাবি!

ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করে ইশান্ত শর্মার উদযাপন। ছবি : এএফপি

ভারতের ইশান্ত শর্মা গতিতারকা হিসেবেই পরিচিত। সাদা পোশাকের ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ তিনি। এবার তিনি ব্যাট হাতে দ্বিতীয় টেস্টে ভারতকে চালকের আসনে বসিয়ে দিলেন। হনুমা বিহারীর সেঞ্চুরি কিংবা পরে বোলার বুমরার হ্য়াটট্রিকে ভারত ইনিংস জয়ের স্বপ্ন দেখছে। তবে কিংস্টনে পার্শ্বচরিত্র হয়েও শিরোনামে ইশান্ত শর্মা। ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করে তিনি রীতিমতো তারকা বনে গেছেন। এরপর থেকেই তাকে 'অল-রাউন্ডার' ঘোষণার দাবি উঠেছে।

ভারতের ইনিংস যখন নিভু নিভু, তখনই হনুমা বিহারীর সঙ্গে হাল ধরেন ইশান্ত। ১১২ রানের পার্টনারশিপ গড়তে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি হাঁকান তিনি। হনুমা বিহারী আউট হন ২২৫ বলে ১১১ রান করে। স্পেশালিস্ট পেসার হিসেবে খেলা ইশান্তের এতদিন টেস্টে সর্বোচ্চ স্কোর ছিল শ্রীলঙ্কার বিপক্ষে ৩১ রান। সেটাও আবার ৮ বছর আগের ঘটনা। ইশান্ত শর্মা ৮০ বলে ৫৭ রানে আউট হয়ে যাওয়ার পরে ভারতের ইনিংস বেশিক্ষণ টেকেনি। থেমে যায় ৪১৪ রানে।

এরপর থেকেই সোশ্যাল মিডিয়ায় চলছে ইশান্তের বন্দনা। অনেকের দাবি, দিল্লির ক্রিকেটারকে এবার অল-রাউন্ডার 'মর্যাদা' দেওয়া হোক। তবে যাই হোক, এভাবে হুট করে খেলা ইনিংসের কারণে তো কাউকে আর অল-রাউন্ডার ঘোষণা করা যায় না। অল-রাউন্ডার মানেই বিশেষ যোগ্যত। অনেকেই ইশান্তের হাফ-সেঞ্চুরি দেখে ব্যাট হাতে ব্যর্থ রোহিত শর্মার অস্বস্তির কথা তুলে ধরে খোঁচা মেরেছেন। ছোট ফরম্যাটে ধারাবাহিকভাবে ধ্বংসাত্মক ইনিংস খেলে চলা ভারতের 'হিটম্যাট' সাদা পোশাকে নিজেকে প্রমাণে ব্যর্থ হয়েছেন। তবে সাবেক ক্রিকেটাররা বলছেন, রোহিতকে আরও সময় দেওয়া উচিত।

মন্তব্য



সাতদিনের সেরা