kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

আমি অধিনায়কের কাছে ঋণী : বুমরাহ

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



আমি অধিনায়কের কাছে ঋণী : বুমরাহ

ছবি : এএফপি

উইন্ডিজের মাটিতে সিরিজের দ্বিতীয় টেস্টে হ্যাটট্রিক করেছেন ভারতের তারকা পেসার জসপ্রিত বুমরাহ। উইন্ডিজের প্রথম ইনিংসে নিজের চতুর্থ ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে প্যাভিলিয়নে ফিরিয়েছেন ডারেন ব্র্যাভো ও শারমার ব্রুকসকে। হ্যাটট্রিক বলটি গিয়ে রোস্টন চেজের প্যাডে লাগলেও জোড়ালো আবেদন করেননি বুমরাহ। আম্পায়ার পল রেইফেলও সাড়া দেননি। কিন্তু স্লিপে দাঁড়িয়ে অধিনায়ক কোহলি সুযোগ হাতছাড়া করতে রাজী নন। বুমরাহ খুব একটা আগ্রহ প্রকাশ না করলেও কোহলি কিন্তু মনেপ্রাণে চেয়েছিলেন তাকে টেস্ট ক্রিকেটে প্রথম হ্যাটট্রিক পাইয়ে দিতে।

এই চিন্তা থেকেই রিভিউ নেন কোহলি। রিভিউতে দেখা যায় হ্যাটট্রিকের জন্য প্রয়োজনীয় সবকটি ক্রাইটেরিয়াই বুমরাহর অনুকূলে। ফলস্বরূপ তিনটি লাল আলো জ্বলে উঠতেই লাফিয়ে ওঠেন অধিনায়ক বিরাট কোহলি। হরভজন সিং, ইরফান পাঠানের পর তৃতীয় ভারতীয় বোলার হিসেবে অনন্য এই কীর্তি গড়েন আহমেদাবাদের পেসার বুমরাহ। স্বাভাবিকভাবেই টেস্ট ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিকের পর বুমরাহ জানালেন, হ্যাটট্রিকের জন্য অধিনায়কের কাছে ঋণী তিনি।

শনিবার ম্যাচ শেষে হ্যাটট্রিক নায়কের একটি ইন্টারভিউ নেন অধিনায়ক কোহলি স্বয়ং। সেখানে হ্যাটট্রিকের অনুভূতি জানতে চেয়ে বুমরাহকে প্রশ্ন করেন অধিনায়ক। উত্তরে বুমরাহ বলেন, 'সত্যি বলতে আমি নিশ্চিত ছিলাম না। আমি ভেবেছিলাম বলটা প্রথমে ব্যাটে লেগে তারপর প্যাডে আঘাত করেছে। তাই আবেদনটাও জোরালো ছিল না। কিন্তু এটা একটা দুর্দান্ত রিভিউ ছিল। তাই আমি হ্যাটট্রিকের জন্য আমার অধিনায়কের কাছে ঋনী।'

মন্তব্য



সাতদিনের সেরা