kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সেঞ্চুরি করেও উদযাপন করতে পারলেন না অজি তারকা

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৩০ | পড়া যাবে ২ মিনিটে



সেঞ্চুরি করেও উদযাপন করতে পারলেন না অজি তারকা

ক্রিকেট মাঠে সেঞ্চুরি কিংবা হাফ সেঞ্চুরি সবসময়ই বিশেষ কিছু। তিন অংক স্পর্শ করা ব্যাটসম্যানদের উদযাপনও হয় দেখার মতো। অস্ট্রেলিয়ার মাইকেল ক্লিঙ্গারও তেমনই কিছু করার প্রস্তুতি নিচ্ছিলেন। সর্বোচ্চ সেঞ্চুরির দিক দিয়ে তিনি ছাড়িয়ে গিয়েছিলেন অ্যারেন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, ব্রেন্ডন ম্যাককালাম ও লুক রাইটকে। কিন্তু শেষ পর্যন্ত স্কোরবোর্ডের ভুলে তার সেঞ্চুরি কিংবা রেকর্ড কোনোটাই উদযাপন করা হলো না।

গত বৃহস্পতিবার ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট লিগ টি-টোয়েন্টি ব্লাস্টের সাউথ গ্রুপে ম্যাচের মুখোমুখি হয়েছিল দুই দল গ্লষ্টারশায়ার ও কেন্ট। আগে ব্যাট করা গ্লষ্টারশায়ারের হয়ে ইনিংস শুরু করতে নেমে দারুণ খেলতে থাকেন ক্লিঙ্গার। উইকেটে পুরো ২০ ওভার কাটিয়ে এই অজি ক্রিকেটার ইনিংসের শেষ বলেও বাউন্ডারি হাঁকান। ইনিংস শেষ করে প্যাভালিয়নের পথ ধরার সময় স্কোর বোর্ডে ক্লিঙ্গারের নামের পাশে দেখাচ্ছিলো ৯৫ রান। আর ৫টা রানের আক্ষেপই হয়তো তাড়া করছিলো ক্লিঙ্গারকে!

জাতীয় দলের হয়ে মাত্র ৩টি টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটারের আক্ষেপ হওয়াটাই স্বাভাবিক। তবে ড্রেসিংরুমে ফেরার পর ৩৯ বছর বয়সী ক্লিঙ্গারের চক্ষু চড়কগাছ! কারণ ক্লিঙ্গারকে তখন বলা হলো, ইনিংসের শেষ বলে মারা ওই বাউন্ডারির সুবাদেই ১০২ রান হয়ে গেছে তার। এর কল্যাণে স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে ৮টি সেঞ্চুরি হাঁকিয়ে ফিঞ্চ, ওয়ার্নার, ম্যাককুলাম, লুক রাইটদের টপকে দ্বিতীয় স্থানে উঠে গেছেনন তিনি। সর্বোচ্চ ২১ সেঞ্চুরি নিয়ে ক্লিঙ্গারের সামনে এখন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল।

মন্তব্য



সাতদিনের সেরা