kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

নেইমারের পথের কাঁটা সরল?

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:১৩ | পড়া যাবে ২ মিনিটে



নেইমারের পথের কাঁটা সরল?

ছবি : এএফপি

স্প্যানিশ ফুটবলে দলবদলের শেষুমহূর্তে আরও জমে উঠেছে নেইমার নাটক। বার্সেলোনার খেলার চেয়েও এখন নেইমারের প্রত্যাবর্তন নিয়েই সমর্থকেরা বেশি আগ্রহী। এবার তার রাস্তা অনেকটাই পরিষ্কার হয়ে গেল। কাতালান ক্লাবটি নেইমারকে পেতে বিপুল অঙ্কের টাকা ছাড়া তারা তিন জন ফুটবলারকে দেওয়ার প্রস্তাব দিয়েছিল পিএসজিকে। কিন্তু সেই তিন ফুটবলার বেঁকে বসায় সমস্যার সৃষ্টি হয়। এবার একটু আলোর রেখা দেখা যাচ্ছে।

বার্সেলোনা তাদের ডিফেন্ডার জঁ ক্লেয়া তোদিবো, মিডফিল্ডার ইভান রাকিতিচ এবং ফরোয়ার্ড উসমান দেম্বলেকে ধারে দিতে চায় পিএসজিকে। আবার এটাও শোনা যাচ্ছে, প্রথম দুজনকে পাকাপাকি ছেড়ে দেবে বার্সা। আর দেম্বেলেকে দেওয়া হবে এক মৌসুমের জন্য ধারে। যদিও তিন জনের কেউই ক্লাব ছাড়তে রাজি ছিলেন না। রাকিতিচরা যেতে না চাইলে বাধ্য হয়ে অনেক বেশি টাকা দিয়ে নেইমারকে বার্সায় নিতে হবে। তাই ব্রাজিলীয় তারকার আবার মেসির সঙ্গে খেলার স্বপ্ন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।

স্প্যানিশ মিডিয়া জানিয়েছে, ফরাসি তারকা উসমান দেম্বেলে অবশেষে নাকি পিএসজিতে এক বছরের জন্য ধারে খেলতে রাজী হয়েছেন। দেম্বেলেকে বোঝানোর কাজটা করেন পিএসজির ম্যানেজার টমাস টুখেল। বরুসিয়া ডর্টমুন্ডে খেলার সময় থেকে টুখেলের সঙ্গে দেম্বেলের সুসম্পর্ক। টুখেল তখন জার্মানির ক্লাবটির ম্যানেজার ছিলেন। এখন নেইমারের প্রত্যাবর্তন নিয়েই সমর্থকেরা আরও বেশি আশাবাদী হয়ে উঠেছেন। কারণ তার প্রত্যাবর্তনের রাস্তা অনেকটাই পরিষ্কার হয়ে গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা