kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

হাইজাম্পে ৯ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন মাহফুজ

ক্রীড়া প্রতিবেদক   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:৪০ | পড়া যাবে ২ মিনিটে



হাইজাম্পে ৯ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন মাহফুজ

গত এসএ গেমসে দুটি মাত্র ব্রোঞ্জ এসেছিল অ্যাথলেটিকসে। ডিসেম্বরে নেপালে শুরু হতে যাওয়া এবারের আসরে পদকের কী হাল হতে পারে, তার একটা ছবি পাওয়া গেছে এবারের সামার মিটে। দেখা যাচ্ছে ৩৬টি ইভেন্টের মধ্যে মাত্র চারজন অ্যাথলেট গত আসরে পদক জেতা টাইমিং বা স্কোর করতে পেরেছেন। আগের দিন ১০০ মিটার স্প্রিন্টে সোনা ও রুপা জেতা হাসান মিয়া ও মোহাম্মদ ইসমাইলের টাইমিং গুয়াহাটিতে ব্রোঞ্জ জেতা শ্রীলঙ্কার মোহাম্মদ আশরাফুলের টাইমিং ছাড়িয়ে গেছে। কাল তাঁদের সঙ্গী হয়েছেন হাইজাম্পার মাহফুজুর রহমান ও লং জাম্পের আল আমিন।

গতকাল শনিবার ২.১৫ মিটার লাফিয়ে ৯ বছরের পুরনো জাতীয় রেকর্ড ভেঙে দিয়েছেন নৌবাহিনীর হাইজাম্পার মাহফুজ। এসএ গেমসের গত আসরে ২.৮ মিটার লাফিয়েও জেতা গেছে ব্রোঞ্জ। সেই আসরে সোনা এসেছে ২.১৭ মিটারে। তাই মাহফুজুরের চোখে স্বপ্ন। বলেন, ‘গেমসের আগের এই সময়টা কাজে লাগিয়ে আশা করি আমি সোনা জেতার অবস্থায় নিয়ে যেতে পারব নিজেকে।’ 

লং জাম্পে আল আমিন লাফিয়েছেন ৭.৪৬ মিটার, এই দূরত্বেই ব্রোঞ্জ এসেছে এসএ গেমসের গত আসরে। গুয়াহাটির ওই আসরে অংশ নিয়ে হাইজাম্পে ২.০ মিটার লাফিয়েছিলেন মাহফুজ। এই উচ্চতাতেই গতকাল সোনা নিশ্চিত হয়ে গিয়েছিল তাঁর। এরপর নামেন রেকর্ড গড়ার মিশনে। শুরুতে নিজের সেরা ২.০৭ ছোঁন, এরপর সরাসরি রেকর্ডের জন্য লাফান ২.১৩ মিটার উচ্চতা নিয়ে। ২০১০ সালে ২.১১ মিটার লাফিয়ে যে রেকর্ডটি এত দিন ধরে রেখেছিলেন সজীব হোসেন। কাল তা পেরিয়ে যাওয়ার পরও থামেননি মাহফুজ, পরের দফায় ২.১৫ মিটার লাফিয়ে নিজের সামর্থ্যটাকে ঝালিয়ে নিয়েছেন আরো এক দফা। 

মন্তব্য



সাতদিনের সেরা