kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

কাশ্মীরে 'বর্বরোচিত' আচরণ করছেন মোদি : শহিদ আফ্রিদি

কালের কণ্ঠ অনলাইন   

২৫ আগস্ট, ২০১৯ ১৮:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



কাশ্মীরে 'বর্বরোচিত' আচরণ করছেন মোদি : শহিদ আফ্রিদি

কাশ্মীর ইস্যুতে এ মাসের শুরু থেকেই উত্তপ্ত হয়ে পড়েছে ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। ৩৭০ ধারা বাতিলের বিপক্ষে কথা বলেছেন পাকিস্তানের রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে সাবেক ও বর্তমান ক্রিকেটাররা। এবার ভারতের মোদি সরকারের বিরুদ্ধে কঠোর বক্তব্য দিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক শহিদ আফ্রিদি। তার মতে, কাশ্মীরে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা থামিয়ে দিয়ে বর্বরোচিত আচরণ করছেন নরেন্দ্র মোদি।

টুইটারে এক পোস্টে আফ্রিদি লিখেছেন, 'কাশ্মীরের সংঘাতপূর্ণ অঞ্চলে সহিংসতা ও নির্মমতা থামাতে আমরা জাতিসংঘের হস্তক্ষেপ আরও বেশি প্রত্যাশা করি। বেশির ভাগ ভারতীয় নাগরিক নরেন্দ্র মোদির এই বর্বরোচিত আচরণ সমর্থন করে না। তার দীর্ঘস্থায়ী শান্তির সেতুবন্ধন গড়ার সময় এখনই। এই অমানবিকতা চিরতরে বন্ধ করা উচিত।'

৩৭০ ধারা বাতিলের পর কাশ্মীরে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছে মোদি সরকার। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে। কাশ্মীর ইস্যুতে এর আগে ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থগিত করেছে পাকিস্তান। ভারতের রাষ্ট্রদূতকেও তারা দেশে ফেরত পাঠিয়েছে। বন্ধ রয়েছে বাণিজ্যিক সম্পর্ক এমনকী ট্রেন যোগাযোগ। এর আগেও একাধিক টুইটে কাশ্মীর ইস্যু নিয়ে মত দিয়েছিলেন আফ্রিদি। পাকিস্তান ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক সরফরাজ আহমেদও টুইটে কাশ্মীর সমস্যার সমাধান চেয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা