kalerkantho

কেন কালো ব্যাজ পরে মাঠে নামলেন কোহলিরা?

কালের কণ্ঠ অনলাইন   

২৫ আগস্ট, ২০১৯ ১৭:৩০ | পড়া যাবে ২ মিনিটে



কেন কালো ব্যাজ পরে মাঠে নামলেন কোহলিরা?

ছবি : এএফপি

অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে স্বাগতিক উইন্ডিজ এবং ভারত। এর মাঝেই প্রয়াত হয়েছেন ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি। তৃতীয় দিনের খেলা শুরুর আগেই আসে এই দুঃসংবাদ। এরপর সাবেক অর্থমন্ত্রীকে শ্রদ্ধা জানিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে কালো আর্মব্যান্ড পরে মাঠে নামার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, 'অরুণ জেটলির প্রয়াণে শোকাহত ভারতীয় দল তাঁকে শ্রদ্ধা জানিয়ে কালো আর্মব্যান্ড পরে মাঠে নামবে।'

বোর্ডের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় দলের প্রত্যেক সদস্য কালো আর্মব্যান্ড পরে মাঠে নামের ফিল্ডিং করতে। মাঠে নামার আগে সাবেক অর্থমন্ত্রীকে শ্রদ্ধা জানিয়ে একটি টুইটও করেন ভারত অধিনায়ক। উল্লেখ্য, ২০০৬ কোহলির বাবার মৃত্যুর সময় বাসভবনে গিয়ে বর্তমান ভারত অধিনায়ককে সান্ত্বনা জানিয়েছিলেন অরুণ জেটলি। টুইটে অরুণ জেটলিকে নিয়ে লিখেছেন, 'অসম্ভব ভালো একজন মানুষ ছিলেন, অন্যের উপকারে তাঁর জুড়ি ছিল না'।

উল্লেখ্য, ২০০০ সাবেক প্রধানমন্ত্রী অটল বিহার শাসনকালে ক্যাবিনেট মন্ত্রী হিসেবে আত্মপ্রকাশ ঘটে অরুণ জেটলির। গত ৫ বছর মোদি সরকারের মন্ত্রিসভায় অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর মাঝে কিছুদিনের জন্য প্রতিরক্ষামন্ত্রণালয়ের দায়িত্বও সামলান তিনি। কিন্তু শারীরীক অসুস্থতার কারণে ২০১৯ লোকসভা নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন অরুণ জেটলি। চলতি মাসের ৯ তারিখ গুরুতর অসুস্থ অবস্থায় তাঁকে এইমস হাসপাতালে ভর্তি করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা