kalerkantho

পাবলিক বোঝে না কোনটা আলো আর কোনটা ছায়া : বুমরাহ

কালের কণ্ঠ অনলাইন   

২৫ আগস্ট, ২০১৯ ১৫:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



পাবলিক বোঝে না কোনটা আলো আর কোনটা ছায়া : বুমরাহ

এই ছবি নিয়েই যত সমালোচনা। ছবি : টুইটার

ভারতীয় জাতীয় ক্রিকেট দলে এখন ব্যাট-বলের প্র্যাকটিসের পাশাপাশি ফিটনেসের ওপর ব্যাপক জোর দেওয়া হয়। যে কারণে প্রায় সবাই একেকজন মাসলম্যান হয়ে গেছে। ভালো ক্রিকেটার হলে ফিট হতে হবে- এই মন্ত্রে ভারতীয় ক্রিকেটারদের দীক্ষা দিতে শুরু করেছিলেন এমএস ধোনি। বিরাট কোহলি তার উত্তরসূরি। ধোনির হাত ধরে কোহলির মাধ্যমে ফিটনেস-এর একটা ধারা যেন বইতে শুরু করেছে ভারতীয় দলের ড্রেসিংরুমে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুশীলন ম্যাচ ও প্রথম টেস্টের মাঝে ২ দিনের জন্য ছুটি পেয়েছিল ভারতীয় দল। সেই সময় অ্যান্টিগায় বিচ-পার্টিতে মেতেছিলেন কোহলিরা। সেই পার্টি চলাকালীন পেসার জসপ্রিত বুমরাহর সঙ্গে বিরাট কোহলি খালি গায়ে ছবি তোলেন। কারও ঊর্ধ্বাঙ্গেই কাপড় ছিল না। ফলে দুজনের পেশিবহুল চেহারা দেখার সুযোগ হয় ক্রিকেট সমর্থকদের। কোহলি ও বুমরাহর সেই শার্টলেস ছবি পোস্ট হওয়ার পর থেকেই ভক্তদের একাংশ সমালোচনা শুরু করেছেন। তাদের দাবি, সেই ছবিতে বুমরাহর শরীরের একটি বিশেষ অংশ দেখা যাচ্ছে।

বুমরাহকে একের পর টিটকিরি শুনতে হয়েছে এই ছবির জন্য। কেউ কেউ তো আবার তাকে এই ছবি মুছে ফেলার কথাও বলেছেন। ব্যাপারটা নিয়ে বুমরাহ এতটাই বিরক্ত হয়েছেন যে তিনিও প্রকাশ্যে সমালোচনার জবাব দিতে বাধ্য হলেন। সমর্থকদের পাল্টা জবাব দিয়ে এই গতি তারকা লিখেন, 'জনগন আজকাল কোনটা আলো আর কোনটা ছায়া তা বুঝতে পারে না। আশা করছি লোকজনের সুবুদ্ধির উদয় হবে তাড়াতাড়ি।'

মন্তব্য



সাতদিনের সেরা