kalerkantho

শ্রীলঙ্কার কাছে সিরিজ হারল বাংলাদেশ ইমার্জিং দল

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৯ ২০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কার কাছে সিরিজ হারল বাংলাদেশ ইমার্জিং দল

ছবি : বিসিবি

ওপেনার সাইফ হাসানের বীরোচিত সেঞ্চুরি সত্ত্বেও বৃৃষ্টি আইনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ হাই পারফরমেন্স (এইচপি) দল সফরকারী শ্রীলঙ্কার কাছে সাত উইকেটে পরাজিত হয়েছে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এই পরাজয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজ হারল বাংলাদেশ এইচপি দল।

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ১৩০ বলে ৪ বাউন্ডারি ও ৭ ওভার বাউন্ডারিতে সাইফের ১১৭ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬৯ রান করে স্বাগতিকরা। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৬৮ রান করেন আফিফ হোসেন। এছাড়া ৩৯ রান করেন নাজমুল হোসেন শান্ত। কালান পেরেরা ৪৭ রানে শিকার করেন ২ উইকেট। তবে এরপর বৃষ্টি নামলে কার্টেল ওভারে জয়ের জন্য লঙ্কানদের সামনে জয়ের জন্য লক্ষ্য নির্ধারিত হয় ২৪ ওভারে ১৯৯ রান।

জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে ২৪ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কানরা। এর আগে প্রথম ম্যাচে ১৮৬ রানের বড় জয় পায় সফরকারীরা। দ্বিতীয় ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। ওপেনার পদুন নিশাঙ্কা অপরাজিত সেঞ্চুরিতে জয় নিশ্চিত হয় সফরকারীদের। মাত্র ৭৮ বলে ৮ বাউন্ডারি ও ৫ ওভার বাউন্ডারিতে ১১৫ রানে অপরাজিত থাকেন নিশাঙ্কা। তাকে যথার্থ সহায়তা দেন ৩২ বলে ৫৫ রান করা মিনোদ ভানুকা। দুই দল এখন দুটি ৪ দিনের ম্যাচ খেলবে।

মন্তব্য



সাতদিনের সেরা