kalerkantho

জিততে হলে পাহাড় টপকাতে হবে বিশ্বচ্যাম্পিয়নদের

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৯ ১৯:১০ | পড়া যাবে ২ মিনিটে



জিততে হলে পাহাড় টপকাতে হবে বিশ্বচ্যাম্পিয়নদের

প্যাট কামিন্সের বলে বোল্ড হয়ে গেলেন ইংলিশ ওপেনার জেসন রয়। ছবি : এএফপি

অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে যেন পাত্তাই পাচ্ছে না সদ্য ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ড। লিডসে জয়ের জন্য তাদের সামনে টার্গেট দাঁড়িয়েছে ৩৫৯ রান! ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৭৫.২ ওভারে ২৪৬ রান করেছে সফরকারী অস্ট্রেলিয়া। প্রথম ইনিংস থেকে ১১২ রান লিড পায় দলটি। ইংল্যান্ডে হয়ে বেন স্টোকস ৩টি এবং জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রড ২টি করে উইকেট শিকার করেন।

অস্ট্রেলিয়ার ১৭৯ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে অল-আউট হয়ে যায় ইংল্যান্ড। বল হাতে ঝড় তোলেন অজি পেসাররা। ফলে ১১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে অস্ট্রেলিয়া। পরে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৭৩ রানে দ্বিতীয় দিন শেষ করে তারা। স্টিভেন স্মিথের বিশ্রামে সুযোগ পাওয়া লাবুশেন যেন সাবেক অধিনায়কের অভাব বুঝতেই দিচ্ছেন না। চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় লড়াই করে তুলে নেন সিরিজে টানা তৃতীয় ফিফটি

প্রথম ইনিংসে ৭৪ রানের ইনিংস খেলা এই ব্যাটসম্যান আজ সেঞ্চুরির কাছে গিয়েও ৮০ রানে ফিরেছেন দূর্ভাগ্যজনক রান-আউটের শিকার হয়ে। অজিদের ইনিংসে এটাই সর্বোচ্চ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন ম্যাথু ওয়েড। তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার ব্যর্থতা অব্যাহত রেখে 'ডাক' মেরে ফিরেন। বিশাল টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৫ রানে ২ উইকেট হারিয়েছে ইংল্যান্ড। হেডিংলির এই ম্যাচে জয় পেলে ২ ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে এগিয়ে যাবে টিম পেইনের দল।

মন্তব্য



সাতদিনের সেরা