kalerkantho

আবার শ্রীলঙ্কার অধিনায়ক হলেন মালিঙ্গা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৯ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



আবার শ্রীলঙ্কার অধিনায়ক হলেন মালিঙ্গা

বিশ্বকাপের পরপরই বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলে ওয়ানডে থেকে রাজকীয় বিদায় নেন লাসিথ মালিঙ্গা। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কা দলের নেতৃত্ব দেবেন এই পেস কিংবদন্তি। চলতি টেস্ট সিরিজ শেষে আগামী ১ সেপ্টেম্বর থেকে পাল্লেকেলেতে শুরু হবে সংক্ষিপ্ত ভার্সনের এই সিরিজ।

আজ ঘোষিত ১৫ সদস্যের দলে মালিঙ্গার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন বাঁ-হাতি ব্যাটসম্যান উইকেটকিপার নিরোশান ডিকাভিলা। গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওযার পর এই প্রথমবার সংক্ষিপ্ত ভার্সনে খেলতে নামছে লঙ্কানরা। ইংল্যান্ড বিশ্বকাপে নিজের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরির পর বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ী ৮২ রান করা আবিস্কা ফার্নান্দো সংক্ষিপ্ত ভার্সনে দলে জায়গা ধরে রেখেছেন।

১৫ সদস্যের দলে বাদ পড়া সবচেয়ে উল্লেখযোগ্য খেলোয়াড় সিনিয়র অল-রাউন্ডার থিসারা পেরেরা। দক্ষিণ আফ্রিকা সফরে হোয়াইটওয়াশ হওয়া দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার এ্যাঞ্জেলো পেরেরা, ধরঞ্জয়া ডি সিলভা, প্রিয়মল পেরেরা, উইকেটরক্ষক ব্যাটসম্যান সাদিরা সামারাবিক্রমা এবং বোলার সুরঙ্গ লাকমাল, জেফেরে বন্দরসে, আসিথা ফার্নান্দো এবং কামিন্দু মেন্ডিজ। সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কা দল : লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকাভিলা, আবিস্কা ফার্নান্দো, কুসল জেনিথ পেরেরা, দানুশকা গুনাতিলকা, কুসল মেন্ডিজ, শেহান জয়সুরিয়া, দাসুন ,শানাকা, ওয়ানিন্দ্র হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, লক্ষন সান্দাকান, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, লাহিরু মাদুশাঙ্কা।

মন্তব্য



সাতদিনের সেরা