kalerkantho

সেই লাবুশেনের ব্যাটে অস্ট্রেলিয়ার বিশাল লিড

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৯ ১৬:৪২ | পড়া যাবে ২ মিনিটে



সেই লাবুশেনের ব্যাটে অস্ট্রেলিয়ার বিশাল লিড

সিরিজে টানা তৃতীয় হাফ সেঞ্চুরির পর মার্নাস লাবুশেনের উদযাপন। ছবি : এএফপি

লর্ডস টেস্টে ইতিহাসের প্রথম বদলি খেলোয়াড় হিসেবে আহত স্টিভেন স্মিথের পরিবর্তে মাঠে নেমেছিলেন তিনি। ব্যাট হাতে নিয়েই নিজের যোগ্যতা প্রমাণ করেন। তাই তৃতীয় টেস্ট থেকে স্মিথ ছিটকে যাওয়ায় মার্নাস লাবুশেনেকে একাদশে নিতে দ্বিতীয়বার ভাবেনি অস্ট্রেলিয়া। এবার লাবুশেনে দিচ্ছেন এর প্রতিদান। তার চমৎকার হাফ সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে তিনশ ছাড়িয়েছে অস্ট্রেলিয়ার লিড। 

অস্ট্রেলিয়ার ১৭৯ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে অল-আউট হয়ে যায় ইংল্যান্ড। বল হাতে ঝড় তোলেন অজি পেসাররা। ফলে ১১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে অস্ট্রেলিয়া। পরে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৭৩ রানে দ্বিতীয় দিন শেষ করে তারা। আজ তৃতীয় দিনের শুরুতেই তিনশ পার হয় অজিদের লিড। এই রিপোর্ট লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৬ উইকেটে ২০৭ রান।

স্টিভেন স্মিথের বিশ্রামে সুযোগ পাওয়া লাবুশেন যেন সাবেক অধিনায়কের অভাব বুঝতেই দিচ্ছেন না। চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় লড়াই করে তুলে নিয়েছেন সিরিজে টানা তৃতীয় ফিফটি। প্রথম ইনিংসে ৭৪ রানের ইনিংস খেলা এই ব্যাটসম্যান এবার অপরাজিত আছেন ৬৮ রানে। তার সঙ্গী প্যাটিনসন ১৩ রানে ব্যাট করছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত অজিরা এগিয়ে আছে ৩১৯ রানে। চতুর্থ ইনিংসে এই রান তাড়া করতে গিয়ে বিশ্বচ্যাম্পিয়নদের যে কী হাল হবে সেটাই এখন দেখার।

মন্তব্য



সাতদিনের সেরা