kalerkantho

ইংলিশ প্রিমিয়ার লিগের বিগ ম্যাচ কাল

কালের কণ্ঠ অনলাইন   

২৩ আগস্ট, ২০১৯ ১৫:৩৫ | পড়া যাবে ৩ মিনিটে



ইংলিশ প্রিমিয়ার লিগের বিগ ম্যাচ কাল

ছবি : এএফপি

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে আগামীকাল মুখোমুখি হচ্ছে লিভারপুল-আর্সেনাল। দ্বিতীয় রাউন্ড শেষে সর্বোচ্চ পয়েন্ট এই দুই দলের। নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে তারা। তাই এককভাবে সর্বোচ্চ পয়েন্ট অর্জনের ভালো সুযোগ রয়েছে থাকছে লিভারপুল-আর্সেনালের। যে দল জিতবে, তারাই সর্বোচ্চ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠবে। এদিন আরও মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। ম্যান ইউ মুখোমুখি হবে ক্রিস্টাল প্যালেসের। আর চেলসির প্রতিপক্ষ নরউইচ সিটি। প্রথম জয়ের জন্য মুখিয়ে আছে চেলসি। ম্যান ইউয়ের লক্ষ্য জয়ের ধারায় ফেরা।

বড় জয় দিয়েই ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করেছিল গতবারের রার্নাস-আপ লিভারপুল। নিজেদের মাঠে ৪-১ গোলে নরউইচ সিটিকে হারায় তারা। এই ম্যাচের পাঁচদিন পর শিরোপা উৎসবে মেতে উঠে দলটি। উয়েফা সুপার কাপে চেলসিকে টাইব্রেকারে হারিয়ে শিরোপার স্বাদ নেয় লিভারপুল। ১২০ মিনিটে ২-২ গোলে ম্যাচটি ড্র ছিল। পরে টাইব্রেকারে ৫-৪ গোলে চেলসিকে হারায় তারা।শিরোপার স্বাদ নিয়ে আবারো ইংলিশ লিগে খেলতে নামা লিভারপুল কস্টার্জিত জয় পায় ৎসাউদাম্পটনের বিপক্ষে। সাউদাম্পটনের মাঠে ২-১ গোলে ম্যাচ জিতে লিভারপুল।

নতুন মৌসুমের শুরুতে লিভারপুলের মত শিরোপা উৎসব করতে পারেনি আর্সেনাল। তবে সুযোগ ছিল। হুয়ান গাম্পার ট্রফিতে বার্সেলোনার কাছে ২-১ গোলে হেরে হতাশার স্বাদ নেয় তারা। এরপর ইংলিশ লিগে খেলতে নেমে দুই ম্যাচেই জয় পায় গেল আসরে পঞ্চম স্থানে থাকা আর্সেনাল। তবে ঘাম ঝড়ানো জয় ছিল তাদের। প্রথম ম্যাচে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে জিতে আর্সেনাল। পরের ম্যাচে নিজেদের মাঠে ২-১ গোলে বার্নলিকে হারায় তারা।

প্রথম দুই ম্যাচে দলের পারফরমেন্সে খুশি হতে পারেননি আর্সেনাল দলের কোচ উনাই এমেরি । তিনি বলেন, ‘মৌসুমের শুরুটা ভালো হয়নি আমাদের। তবে আশা ছিল ইংলিশ লিগে ভালো করতে পারবে দল। জয় পেলেও, পারফরমেন্স মোটেও ভালো ছিল না। ফরোয়ার্ড ও মিডফিল্ডারদের মধ্য বোঝাপড়া ভালো হয়নি। আশা করি, লিভারপুলের বিপক্ষে দল জ্বলে উঠবে। গোলের জন্য নিজেদের সেরাটা দিবে। কারন লিভারপুল শক্তিশালী প্রতিপক্ষ। গোল না পেলে তাদের বিপক্ষে জয় সম্ভব নয়। প্রথম দুই ম্যাচে গোলের জন্য আমাদের কষ্ট করতে হয়েছে। এটি বড় চিন্তার কারন। ফরোয়ার্ডরা ভালো করলে গোল পাওয়া সমস্যাকর নয়।’

দল নিয়ে খুব বেশি চিন্তা নেই লিভারপুল কোচ জার্গেন ক্লপের । এখন পর্যন্ত দলের যা পারফরমেন্স তাতে খুশি তিনি। তাই আর্সেনালের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদি ক্লপ, ‘দল দারুন ফর্মে রয়েছে। এই মৌসুমে ভালো তিনটি ম্যাচ জিতেছি আমরা। আর্সেনালের বিপক্ষে নতুন পরিকল্পনায় খেলবে দল। আক্রমনভাগের শক্তি বাড়াতে মিডফিল্ডে নতুন পরিকল্পনা রয়েছে আমাদের। তবে মাঠে ঠিক-ঠাক প্রয়োগ হলেই ম্যাচ জয় সম্ভব হবে। তবে যা অবস্থা, তাতে জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।'

মন্তব্য



সাতদিনের সেরা